বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল: আইজিপি - জাতীয়স্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি- ঢাকা:জাতীয় শোক দিবস ঘিরে শোকমিছিলে ‘জঙ্গি হামলার পরিকল্পনা’ ছিল বলে দাবি করেছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহিদুল হক।

তিনি বলেন, “ধানমণ্ডি ৩২ নম্বরকে কেন্দ্র করে আগস্টের মিছিলে তারা আত্মঘাতী বোমা হামলা করে শত শত লোক মেরে ফেলার প্রস্তুতি নিয়েছিল।”

মঙ্গলবার সকালে রাজধানীর পান্থপথে জঙ্গি আস্তানা সন্দেহে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে পুলিশের অভিযানের পর এ কথা বলেন পুলিশ প্রধান।

ওই অভিযানের সময় আত্মঘাতী বিস্ফোরণে সাইফুল ইসলাম নামে একজন নিহত হন।

ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি ভবন থেকে মাত্র ৩০০ মিটার দূরে ওই হোটেলের অবস্থান।

মঙ্গলবার ভোর ৪টা থেকে পান্থপথে স্কয়ার হাসপাতালের পাশে ওলিও ইন্টারন্যাশনাল নামের ওই হোটেলটি ঘিরে রাখা হয়।

পরে ঘটনাস্থলে যায় পুলিশের বিশেষায়িত টিম সোয়াত ও ক্রাইম সিন ইউনিট। ফায়ার সার্ভিসের সদস্যরা সেখানে উপস্থিত হন।

সকাল ৯টা ৫০ মিনিটে হোটেল থেকে মুহুর্মূহু গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। বিস্ফোরণে ভবনের একটি অংশ ভেঙে গেছে। এসময় একজন আহত হন।

সকাল সাড়ে ১০টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। অভিযানের সময় ট্রলি বোমার বিস্ফোরণ ঘটিয়ে সাইফুল ইসলাম (২১) আত্মঘাতী হয়।

পরে আইজিপি শহীদুল হক ব্রিফিংয়ে বলেন, “নিহত জঙ্গির নাম সাইফুল ইসলাম। তার বাড়ি খুলনার ডুমুরিয়া থানায়। তার বাবা একটি মসজিদের ইমাম। ওই জঙ্গি নিজেও মাদ্রাসার ছাত্র ছিল। খুলনা বিএল কলেজের ছাত্র ছিল সে। এক সময় শিবির করতো।

তিনি বলেন, “যারা বঙ্গবন্ধুকে ষড়যন্ত্র করে হত্যা করেছিল, তারাই আজকে এই জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল। পুলিশ সেই পরিকল্পনা নস্যাত করে দিয়েছে।”

Print Friendly