সব শিক্ষার্থীর দেহ তল্লাশি হবে মেডিকেল ভর্তি পরীক্ষায়

0
168

সময় সংবাদ বিডি-ঢাকা: মেডিকেল ভর্তি পরীক্ষায় সব শিক্ষার্থীর দেহ তল্লাশি হবে। বৃহস্পতিবার ডিএমপি সদর দফতরে মেডিকেল ভর্তি পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্টদের সঙ্গে এক সমন্বয় সভা করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ থাকবে। ভর্তি পরীক্ষায় নকল ঠেকাতে এই উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় সব পরীক্ষার্থীর দেহ তল্লাশি করে প্রবেশ করানো হবে আগামী ১১ অক্টোবর সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারা দেশে একযোগে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সভা সূত্র জানায়,মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মেডিকেল ভর্তি পরীক্ষা কেন্দ্রে মোতায়েন থাকবে পর্যাপ্ত পুলিশ। প্রতিটি কেন্দ্রে থাকবে মোবাইল কোর্ট। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ছাড়া অন্য কোনো কাগজ সঙ্গে নিতে পারবে না। কলম ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই স্বচ্ছ সাধারণ মানের কলম নিতে হবে। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় সব পরীক্ষার্থীর দেহ তল্লাশি করে প্রবেশ করানো হবে। মেয়েদের তল্লাশির ক্ষেত্রে থাকবে আলাদা ব্যবস্থা।

কেন্দ্র ইনচার্জ ছাড়া কেউ মোবাইল ফোন কাছে রাখতে পারবে না। কেন্দ্র ইনচার্জকে দেয়া হবে অ্যানালগ মোবাইল ফোন। ডিএমপি সদর দফতরে মেডিকেল ভর্তি পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয় সভা,এই সব বিষয় জানানো হয়েছে।

এসময় সমন্বয় সভায় উপস্থিত ছিলেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এবিএম মাকসুদুল আলম,ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ,স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.মো. বিল্লাল আলম,মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.শাহ গোলাম নবী, ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.মো. হুমায়ুন কবীর,ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী,অধ্যাপক ডা.এ কে এম আহসান হাবিব পরিচালক চিকিৎসা শিক্ষা স্বাস্থ্য অধিদফতরসহ মেডিকেল কলেজ ও ভর্তি পরীক্ষার কেন্দ্রের প্রতিনিধি, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here