শুক্রবার , ১৫ ডিসেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

সরকারের উন্নয়ন জনগণ এখন চারিদিকে দেখতে পাচ্ছে: রিজভী

Image result for সরকারের উন্নয়ন জনগণ এখন চারিদিকে দেখতে পাচ্ছে: রিজভীস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-ঢাকা:জনগণ ভোটারবিহীন সরকারের উন্নয়নের গালভরা বুলির বহি:প্রকাশই এখন চারিদিকে দেখতে পাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ‘বাংলাদেশের মানুষ উন্নয়নের সুফল ভোগ করছে’ ,সুফল নয়, কুফলের দুর্ভোগে মানুষের নাকাল অবস্থা।

শুক্রবার (২৮ জুলাই) সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, মানুষ প্রশ্ন করছেন- ইডেন কলেজ, শান্তিনগর, পল্টন, বিজয় নগর, মালিবাগ এই এলাকাগুলো কোন নদীর তীরে অবস্থিত। এ কথাগুলো রসিকতা হলেও প্রধানমন্ত্রীর উন্নয়নের প্রতি মানুষের ধারণা এভাবেই ফুটে উঠেছে। সারা দেশের রাস্তাঘাটের এখন বেহাল দশা। সড়ক মহাসড়ক-অলিগলি এখন লণ্ডভণ্ড। এক ঘণ্টার বৃষ্টিতেই রাস্তাঘাটের হদিস পাওয়া যায় না। যানবাহনগুলো এখন রাস্তার ওপর দিয়ে চলে না, নৌযানের মতো পানিতে ভাসে।

বিএনপির এই নেতা বলেন, উন্নয়ন শুধু আওয়ামী নেতাদের কণ্ঠে, বাস্তবে নেই। বর্তমানে দেশে কর্মসংস্থান নেই, বেকার সমস্যাও তীব্র আকার ধারণ করেছে। বিনিয়োগ পরিবেশ না থাকায় একের পর এক গার্মেন্টস বন্ধ হয়ে যাচ্ছে।

তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) বরিশালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলেছেন, বিএনপি চেয়ারপারসন নাকি লন্ডনে ষড়যন্ত্র করছেন। আওয়ামী নেতারা বারবার মিথ্যা বলতে গোয়েবলসীয় তত্ত্বকেই আঁকড়ে ধরেন। অবশ্য আওয়ামী নেতাদের এই মুহূর্তে এ ছাড়া অন্য গত্যন্তর নেই। ডাহা মিথ্যার ওপরই তাদেরকে নির্ভর করতে হয়।

তিনি আরও বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার লন্ডনে চিকিৎসা নিয়ে আওয়ামী নেতাদের ষড়যন্ত্র তত্ত্ব প্রচার করাতে সরকার কোনো অশুভ পরিকল্পনা আঁকছে কি না তা নিয়ে জনমনে ব্যাপক সন্দেহ সৃষ্টি হচ্ছে। আওয়ামী নেতারা যখন বিরোধী নেতাদের বিরুদ্ধে উদ্ভট অভিযোগ করেন তখন বুঝতে হবে সেটি সুদূরপ্রসারী চক্রান্তেরই অংশ। উদ্দেশ্য প্রণোদিত কোনো গোপন ফন্দি আঁটার বহি:প্রকাশ।

রিজভীর অভিযোগ করে বলেন, আওয়ামী নেতারা যে ষড়যন্ত্রের কথা বলছেন, আসলে তাঁরাই বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে ভয়ংকর ষড়যন্ত্র করছেন। দেশের উন্নয়ন-উৎপাদন দূরে থাক, আওয়ামী নেতারা আগামী সাধারণ নির্বাচন, মৃতপ্রায় মানুষের নাগরিক অধিকার তথা বহুদলীয় গণতন্ত্রকে একেবারে উচ্ছেদ করতে ভয়ংকর নীলনকশা এঁটে চলেছেন।

এদিকে ইউনূস সেন্টারের ‘সোশ্যাল বিজনেস ডে‘র আন্তর্জাতিক সম্মেলন আয়োজনে পুলিশের অনুমতি না দেওয়ার পেছনে রুহুল কবির রিজভী বলেন, এ ঘটনায় ‘ব্যক্তিগত আক্রোশের বহিঃপ্রকাশ’ ঘটেছে। এ ধরনের আন্তর্জাতিক সম্মেলনে বাধা দেওয়া স্বৈরতন্ত্রেরই হিংস্র রূপ। আমি বিএনপির পক্ষ থেকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

Print Friendly