সিএনজি স্টেশনের ধর্মঘট প্রত‌্যাহার

0
214

Image result for সিএনজি স্টেশনের ধর্মঘট প্রত‌্যাহারস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:সিএনজি ফিলিং স্টেশনের রোববারের ধর্মঘট প্রত্যাহার করেছেন মালিকরা। শনিবার সন্ধ্যা ৬টার দিকে এই ঘোষণা দেয়া হয়।
শনিবার সন্ধ্যায় বিআরটিএর প্রধান কার্যালয়ে সিএনজি ফিলিং স্টেশনের মালিক ও শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই বৈঠক শেষে আন্দোলনকারীদের প্রতিনিধি হিসেবে বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ‌্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ নাজমুল হক ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।
তিনি বলেন, সড়ক মন্ত্রণালয়ের সড়ক ও জনপথের জমির মাশুল নিয়ে আমাদের মাঝে যে সমস্যা হয়েছিল, সেটির সমাধানের জন্য একটি কমিটি করে দেওয়া হয়েছে, সেই কমিটি সুপারিশ তৈরির সময় পর্যন্ত যে হারে মাশুল দেওয়ার কথা ছিল, তা স্থগিত থাকবে। এ বিষয়ে কোনো সমস্যা হলে সড়ক পরিবহন মন্ত্রী নিজে এটি দেখার আশ্বাস দিয়েছেন, এ জন্য আমরা তার কাছে চির কৃতজ্ঞ।
অন্য দাবিগুলো পূরণে জ্বালানি প্রতিমন্ত্রীর আশ্বাসের কথা জানিয়ে নাজমুল বলেন, এ বিষয়ে একটি কমিটি করা হয়েছে, সেই কমিটি দুই মাসের মধ্যে সিদ্ধান্ত দেবে। শ্রমিকদের সমস্যাটিও সমাধান করা হবে বলে আশ্বাস দেয়া হয়েছে।
উল্লেখ্য, তেল বিক্রির কমিশন বৃদ্ধি ও ইজারা মাশুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলসহ ১২ দাবিতে রোববার থেকে ধর্মঘট ডেকেছিল বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এরপর বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ‌্যান্ড কনভার্শন ওয়ার্কশপ ওনার্স অ‌্যাসোসিয়েশনও সড়ক ও জনপথের ইজারা মাসুল বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবিতে একই দিন থেকে অনির্দিষ্টকাল ধর্মঘট ডাকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here