‘সিম নিবন্ধনে হয়রানি করা যাবে না’

0
246

Tarana1453795678

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃমোবাইল ফোনের সিম নিবন্ধনে গ্রাহকদের হয়রানি না করতে মোবাইল অপারেটরদের প্রতি আহ্বান জানিয়েছেন ডাক, তার ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার দুপুরে টেলিকম বিটের সংগঠন ‘টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক অব বাংলাদেশ’র প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় শেষে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

তারানা বলেন, ‘সিম নিবন্ধনে গ্রাহকদের হয়রানি করা যাবে না। গ্রাহকরা নিবন্ধন করতে গিয়ে সমস্যায় পড়ছেন। মোবাইল অপারেটররা গ্রাহকদের হয়রানি করছে বলে অভিযোগ পাচ্ছি। এ পর্যন্ত আমি চার শ অভিযোগ পেয়েছি। মোবাইল অপারেটরদের অনুরোধ করব, নিবন্ধনের সময় যেন একজন গ্রাহকও হয়রানির শিকার না হন।’

প্রতিমন্ত্রী বলেন, এপ্রিলের মধ্যে নিবন্ধন প্রক্রিয়া শেষ করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে শেষ করা গেলে অবৈধ ভিওআইপি যেমন বন্ধ হয়ে যাবে, ঠিক তেমনি অবৈধ সিম ব্যবহারও বন্ধ হবে।

ফেব্রুয়ারি থেকে রাষ্ট্রায়ত্ত মোবাইল কোম্পানি টেলিটক নতুন বিশ্বাস নিয়ে নতুন রূপে যাত্রা শুরু করবে বলেও জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ফেব্রুয়ারিতে পরিবর্তন হয়ে যাবে টেলিটকের লোগো ও চেহারা। আমূল পরিবর্তনের মাধ্যমে প্রতিষ্ঠানটি সেবার মান বাড়িয়ে বেসরকারি কোম্পানি গুলোর সঙ্গে প্রতিযোগিতায় নামবে। আমাদের লক্ষ্য গ্রাহক সন্তুষ্টি ও এটাকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করা।

খুব দ্রুত এমএনপি চালু করা হবে বলেও জানান তারানা হালিম। তিনি বলেন, এমএনপি চালু হলে প্রতিযোগিতা বাড়বে, সেবার মানও বাড়বে। এরই মধ্যে গাইড লাইন সংশোধন হয়েছে। বাকি প্রক্রিয়া দ্রুত শেষ করা হবে।

এ সময় ডাক, তার ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদী ও সেক্রেটারি শামীম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here