সিলেটে যুবকদের সচেতনতা বৃদ্ধি করতে কর্মশালা 

0
68

হোসাইন মাদানী, সময় সংবাদ-

সিলেটঃ তুরুণদের সর্বাঙ্গীন যৌন ও প্রজনন স্বাস্থ্য, বৈষম্য, অপরিকল্পিত গর্ভধারণের ঝুঁকি এবং এর থেকে যুবকদের সচেতন থাকার উপায় সম্পর্কে ‘ইয়ুথ এডভোকেট গ্রুপ ফরমেশন’ শিরোনামে কর্মশালা আয়োজিত হয় SERAC (Socio-Economic Rural Advancement Committee) এর উদ্যােগে

ব্রিটানিয়া হোটেল, সিলেটে। সুসংঘটিতভাবে থানা পর্যায়ে কার্যকর্ম প্রসারের লক্ষ্যে, সিলেট বিভাগে আজ ২০শে নভেম্বর ২০১৮, প্রথমবারের মতো তাদের এ আয়োজন।

উক্ত কর্মশালায় প্রধানঅতিথ্ব করেন ডাঃ লুতফোননাহার জেসমিন, ডেপুটি ডিরেক্টর ( ফ্যামেলি প্লানিং সিলেট)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডাঃ মোঃ নজরুল ইসলাম খান, মেডিকেল অফিসার, (সিলেট সদর উপজেলা)।

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন সিরেকের নেতৃবৃন্দগণ।

বিশেষ অতিথি তাঁর বক্তবে যুবকদের নিজেদের স্বাস্থ্য সচেনতা ও যৌন রোগ সৃষ্টি হওয়ার মূল কারণ এবং এর থেকে সচেতন থাকার উপায়ের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। একি সাথে তিনি যুবক ও যুবতীদের নিজেদের মধ্যে খোলামেলা উপরও আলোচনায় গুরুত্ব প্রদান করেন। কারণ তিনি মনে করেন, এতে সচেতনা বৃদ্ধি পাবে এবং সচেতন থাকাতে অনুপ্রাণিত হবে এবং এগিয়ে আসবে। সরকারি স্বাস্থ্য সংস্থা এডোলেশনের কথা উল্লেখ করে বলেন, কোন সংকোচন বা ভয় না রেখে এই সংস্থার পরামর্শ ও সহযোগিতা গ্রহণ করার জন্য।

মজার এর প্রশ্নউত্তর পদ্ধতির মধ্যে দিয়ে প্রধান অতিথি তাঁর বক্তব্য শুরু করেন। আমন্ত্রীত উপস্থিতিদের একটি করে প্রশ্ন দিয়ে তাদের মতামত শুনে উক্ত বিষয়ে কিভাবে সচেতন থাকা যায় সে বিষয়ে গুরুত্বারোপ করেন। এভাবে তিনি আমন্ত্রীত সকল উপস্থিতিদের মতামত শুনে প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন। প্রত্যেকটা প্রশ্নই ছিলো আলাদা এবং তথ্যবহুল, যা যুবক ও যুবতীদের স্বাস্থ্যের প্রতি সচেতন থাকতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে। প্রধান অতিথির বক্তব্যের মধ্যদিয়ে উক্ত কর্মশালার আনুষ্ঠানিকতা সমাপ্তি হয়।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here