সুগন্ধি ব্যবহারকারী নারীর পরিচয়

0
131

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ আজকাল ছেলেদের থেকে বেশী মেয়েরা পারফিউম (সুগন্ধি) ব্যবহার করে থাকে।। অনেক নারী তো এ ব্যাপারে একেবারেই উদাসীন, আর অনেকেই তো এ বিষয়টিকে খুব হালকাভাবে গ্রহণ করে।। অনেক নারীরা সেজেগুজে বিভিন্ন ধরনের সুগন্ধি মেখে ড্রাইভারের সাথে গাড়ীতে , স্কুল,কলেজ, ভার্সিটি, অফিস, রাস্তা ঘাটে,মার্কেটে বাসে সব স্থানে চলাফেরা করছে।। মেয়েদের পারফিউম বাতাসে ভেসে নাকে আসে না এমন পরিস্থিতি খুব কম ফেস করতে হয় পুরুষদের।। এমন কি স্বামীর সাথে পর্দার মধ্যে হলেও মহিলা পারফিউম বা সেন্ট জাতীয় কোন সুগন্ধি যুক্ত দ্রব্য ব্যবহার করে বাইরে যেতে পারে না। কারণ তাতে ফিতনা আছে।।

নারী!! তোমাদের উদ্দেশ্যে বলছি।। এই মেয়ে এই, তোমার গায়ে মাখানো পারফিউম তো তোমাকে ব্যাভিচারিনী বানিয়ে দিচ্ছে।।
.
রাসুল (সাঃ) বলেছেনঃ“কোন নারী সুগন্ধি মেখে কোন সম্প্রদায়ের নিকট দিয়ে যদি এজন্য অতিক্রম করে যে তারা তার কাছ থেকে সুঘ্রাণ লাভ করবে, তাহলে সে নারী ব্যভিচারিণী”। [আবু দাউদঃ ৪/৭৯;তিরমিযীঃ ৫/১০৬;নাসাঈঃ ৮/১৫৩।]
.
.
এমন কি মসজিদে স্বালাত পড়ার উদ্দেশ্যে যেতেও কোন নারী সেন্ট ব্যবহার করতে পারে না।।
.
মহানবী (সঃ) বলেন, “আল্লাহ্‌র বান্দীদেরকে মসজিদে আসতে বারণ করো না, তবে তারা যেন সুগন্ধি ব্যবহার না করে সাধাসিধাভাবে আসে।” (আহমাদ, আবূ দাঊদ, সঃ জামে ৭৪৫৭ নং)
.
.
আপুরা আপনাদের কারো সমালোচনা করার জন্য না, মুসলমান হিসেবে একটা হারাম কাজ থেকে সতর্ক করার জন্য আমার এই লিখা।। কারো অনুভূতিতে আঘাত দিয়ে থাকলে তার জন্য দুঃখ প্রকাশ করছি।।.
.
তবে সুখবর আপনার জন্য যে, আপনি আপনার স্বামীর সামনে নিজ ঘরে সুগন্ধি ব্যবহার করতে পারবেন।।

আবু লাইবাহ (শুভ)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here