সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিতে হবে: তাবিথ

0
69

159461

শেখ জাহিদুজ্জামান, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনীকে শুধু টহলের জন্য নামালেই হবে না, তাদের ‘ম্যাজিস্ট্রেসি পাওয়ার’ বা বিচারিক ক্ষমতা দেয়ার দাবি জানালেন ২০ দলীয় জোট সমর্থিত ঢাকা উত্তরের মেয়র পদপ্রার্থী তাবিথ এম আউয়াল।

বুধবার রাজধানীর রায়ের বাজার এলাকার ঢাকা সিটি করপোরেশন মার্কেটর সামনে থেকে নির্বাচনী প্রচারণার শুরুতে এ দাবি জানান তিনি। এসময় তার সঙ্গে বিএনপির সহ-তথ্যগবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম এবং লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানসহ স্থানী ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

তাবিথ বলেন, ‘নির্বাচন কমিশনের সেনাবাহিনীর নামানোর ব্যাপারে যে সিদ্ধান্ত নিয়েছে, সেজন্য ধন্যবাদ জানাই। আশা করি, সেনাবাহিনী নামানোর ফলে নির্বাচনী পরিবেশ আরো ভালো হবে। তবে সেনাবাহিনীকে শুধু টহল দেয়ার জন্য না নামিয়ে তাদেরকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিতে হবে। তাতেই কেবল একটা সুষ্ঠু নির্বাচনী পরিবেশের নিশ্চিত করা যাবে।’

সেখান থেকে তিনি মোহাম্মদপুরের পুলপাড় জামে হয়ে ৩৪ নম্বর ওয়ার্ড, মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি এলাকার ৩৩ নম্বর ওয়ার্ড, মোহাম্মদপুরের ব্লক-সি ও ব্লক-ডি এবং লালমাটিয়া ব্লক-এ তার নির্বাচনী প্রচারণা চালান। বিকেল ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত মগবাজার চৌরাস্তা মসজিদ এলাকার ওয়ার্ড-৩৫-এ প্রচারণা চালাবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here