স্বালাতে উত্তম পোষাক পরিধান করা ফরজ‼

0
103

সময় সংবাদ বিডি-

ঢাকাঃ অফিসে যাই ফিটফাট পরিষ্কার কাপড় পরিধান করে, কোন স্থানে দাওয়াত খেতে যাই তখন সব থেকে সুন্দর পোশাক পরিধান করে যাই, যেনো সুন্দর দেখায় “মা’শা আল্লাহ্‌”।। কিন্তু যখন স্বলাত আদায় করতে যাই তখন হাতের সামনে যে জামাটা (কুচকানো ময়লা হলেও সমস্যা নাই) পাই সেটা পরিধান করেই হূটহাট স্বলাত পড়ে নেই “নাউজুবিল্লাহ”।।

.
দুনিয়াতে সুন্দর দেখাতে কতোই না সুন্দর জামা কাপড় পরে নিজেকে পরিদর্শন করি কিন্তু স্বলাতে এই গাফেলতি কি আল্লাহ্‌ সন্তুষ্টি হচ্ছে?? অথচ আল্লাহ্‌ স্বলাত আদায়ের সময় সুন্দর জামা কাপড় পরিধান করে স্বলাত আদায় করতে বলেছেন।।
.
আল্লাহ্‌ বলেনঃ “হে বনি আদম, প্রত্যেক নামাজের সময় সুন্দর পোশাক পরিধান করে নাও” [সুরা আরাফঃ ৩১]
.
তাহলে এই আয়াত দ্বারা আমরা কি বুঝি ? স্বলাতে সুন্দর (লিবাসুত ত্বাকওয়া) জামা কাপড় পরিধান করা ফরজ।। স্বলাতে কেবল গুপ্তাঙ্গ আবৃত করাই যথেষ্ট নয়, এর পাশাপাশি সুন্দর সাজসজ্জার পোশাক পরাও কর্তব্য।।ওজর ব্যাথিত নিজের মন মর্জি মতো পোশাক পরিধান করে স্বলাত আদায় করলে স্বলাত হয়ে যাবে এমন মনে করা বোঁকামি হবে।।আল্লাহ্‌ আমাদের ক্ষমা করুন।।

আল্লাহ্‌ আমাদের একমাত্র তার সন্তুষ্টির জন্য স্বলাতে পরিস্কার এবং নিজের কাছে সব থেকে বেশী পছন্দনীয় সুন্নতি পোশাক পরিধান করে স্বলাত আদায় করার তৌফিক দান করুন।। আমীন।।

✍️-আবু লাইবাহ (শুভ)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here