সোমবার , ২০ নভেম্বর ২০১৭
ব্রেকিং নিউজ

হজ ফ্লাইট বিপর্যয়: বিমানের ক্ষতি ৪০ কোটি টাকা

হজ ফ্লাইট বিপর্যয়: বিমান হারাচ্ছে ৪০ কোটি টাকাস্টাফ রিপোর্টার,সময় সংবাদ বিডি- ঢাকা:হজ ফ্লাইট পরিচালনায় চরম বিপর্যয়ের কারণে ৪০ কোটি টাকা রাজস্ব হারাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৯ হাজার ৮৮৭ ক্যাপাসিটি লস হওয়ায় ৪০ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে বিমান।

বুধবার দুপুরে বিমানের প্রধান কার্যালয় বলাকায় এক সংবাদ সম্মেলনে বিষয়টি উঠে আসে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এ এম মোসাদ্দিক আহমেদ বলেন,‘বাংলাদেশ বিমান একটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। এখানে লাভ লোকসানের হিসাব তো ওই ভাবে করা হয় না। তবে এ ফ্লাইট জটিলতা না হলে বাংলাদেশ বিমান ৪০ কোটি টাকা রাজস্ব পেত। যাত্রী সংকটের কারণে বাংলাদেশ বিমান এ ৪০ কোটি টাকা থেকে বঞ্চিত হয়েছে।’

ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে এখন পর্যন্ত মোট ২৩টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ১৯টি বাংলাদেশ এয়ারলাইন্সের আর বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের।

এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট সেখানে পৌঁছেছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট যাবে ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। চাঁদ দেখা সাপেক্ষে পয়ল সেপ্টেম্বর হজ অনুষ্ঠিত হতে পারে।

Print Friendly