হেরেই গেল বাংলাদেশ

0
188

আবারো টাইগারদের স্বপ্নভঙ্গ  ক্রীড়া প্রতিবেদক, সময় সংবাদ বিডি :-মাত্র ৩ বল। ৩ বলেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল বাংলাদেশের। জয়ের খুব কাছে গিয়েও চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের কাছে ২২ রানে হেরে গেল মুশফিকুর রহিমের দল।

ইংল্যান্ডের দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে বাংলাদেশ অলআউট হয়েছে ২৬৩ রানে।

সোমবার সকালে ২১ বলের মধ্যেই শেষ ২ উইকেট হারিয়ে টেস্টে গুটিয়ে গেল টাইগাররা।
ম্যাচটি ২২ রানে জিতে দুই টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে যাওয়ার স্বস্তি ইংল্যান্ডের। ৬৪ রানে অপরাজিত থেকে না পাওয়ার বেদনা নিয়েই ফিরলেন সাব্বির রহমান। বেন স্টোকসের এক ওভারের তিন বলের মধ্যে তাইজুল ইসলাম (১৬) ও শফিউল ইসলামের (০) এলবিডাব্লিউত শেষ স্বাগতিকদের স্বপ্নটা।
পেছনে তাকালে দেখা যায়, ইংল্যান্ডের দেয়া ২৮৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে ১০৩ রান তোলার পর তামিম ও ইমরুলকে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। রিভিউয়ের ফাঁদে পড়ে মুমিনুল ২২ রান করে আউট হওয়ার এক ওভার পরই সেই ব্যাটির বলে আবারো লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন মাহমুদুল্লাহ রিয়াদ (১৭)।
মুমিনুল হক ও মাহমুদউল্লাহ রিয়াদের উইকেট হারানোর ধাক্কা সামলে উঠছিল বাংলাদেশ। জুটি গড়ে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। কিন্তু দলীয় ১৪০ রানে সাকিবও আউট হলে চাপে পড়ে বাংলাদেশ। ৪১তম ওভারে মঈন আলীর বলে জনি বেয়ারস্টোর গ্লাভসে ধরা পড়েন সাকিব (২৪)। এর মধ্য দিয়ে মুশফিকের সঙ্গে ৩২ রানের জুটি ভাঙে। তবে ষষ্ঠ উইকেটে মুশফিক ও সাব্বিরের ব্যাটে জয়ের আশা দেখেন ১৬ কোটির বাংলাদেশ। শেষ পর্যন্ত এই জুটি মুল্যাবান ৮৭ রান যোগ করে দলীয় স্কোর ২২৭ রানে নিয়ে যান। দলীয় ২২৭ রানে ব্যাটির বলে ১২৪ বলে ৩৯ রানে মুশফিকুর রহিম আউট হলে চাপে পড়ে বাংলাদেশ। এরপর দলীয় ২৩৪ রানে মেহেদি হাসান মিরাজ ও দলীয় ২৩৮ রানে কামরুল হাসান রাব্বিকে হারালে জয়ের স্বপ্ন ক্ষীন হয়ে আসে বাংলাদেশের। মিরাজ ৯ বলে ১ রান ও কামরুল হাসান ৩ বলে কোন রান না করেই আউট হন।
শেষ দিনে ৬৪ রানে অপরাজিত থেকে না পাওয়ার বেদনা নিয়েই ফিরলেন সাব্বির রহমান। বেন স্টোকসের এক ওভারের তিন বলের মধ্যে তাইজুল ইসলাম (১৬) ও শফিউল ইসলামের (০) এলবিডাব্লিউতে। এতেই ভেঙ্গে যায় বাংলাদেশের জয়ের স্বপ্নটা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here