১০ দিনের রিমান্ডে জি কে শামীম

0
216

সময় সংবাদ বিডি-ঢাকা:অস্ত্র ও মাদক আইনে দায়ের করা দুই মামলায় যুবলীগ নেতা গোলাম কিবরিয়া শামীমকে ( জি কে শামীম) ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। শনিবার (২১ সেপ্টেম্বর) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক মাহমুদা আক্তার আসামিদের এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে,শনিবার সন্ধ্যায় জি কে শামীমসহ আট আসামিকে আদালতে তোলা হয়।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান জানান,জি কে শামীম ও তার সহযোগীদের বিরুদ্ধে অস্ত্র,মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দায়ের করা হয়। এছাড়া মামলার আরও সাত আসামিকে চারদিন করে রিমান্ডে পাঠানো হয়েছে। আদালত সূত্রে জানা গেছে,অস্ত্র মামলায় শামীমকে পাঁচদিনের ও মাদক মামলায় পাঁচদিন করে মোট ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়। মামলার তদন্তের স্বার্থে পুলিশ উভয় মামলায় মোট ১৪ দিনের রিমান্ড আবেদন করে।

শুনানি শেষে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া অন্য আসামিদের একই মামলায় চারদিন করে রিমান্ডে নেওয়া হয়। জানা যায়,জি কে বিল্ডার্স কোম্পানিটি শামীমের মালিকানাধীন। গণপূর্ত মন্ত্রণালয়ের বড় বড় সকল টেন্ডারের কাজ পেয়ে থাকে এই কোম্পানি। অন্য কেউ টেন্ডার জমা দিলেও যুবলীগের সম্রাট ও খালেদের হস্তক্ষেপে সমাধান হয়ে যেত।

জি কে বিল্ডার্সের টাকার একটি মোটা অংশ খালেদ ও সম্রাটের পকেটে যেত। সিঙ্গাপুরে জি কে বিল্ডার্সের একটি শাখাও রয়েছে। সেখানে বসতেন শামীম,সম্রাট ও খালেদ। শীর্ষ সন্ত্রাসী জিসানও সেখানে উড়ে যান মাঝেমধ্যে। সরকারি কাজের যে কোনো টেন্ডার বাগিয়ে নেওয়ার পরিকল্পনা করা হতো ওই অফিস থেকেই।

প্রসঙ্গত এর আগে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে গুলশান নিকেতনের অফিস থেকে জি কে শামীমকে আটক করে র‌্যাব-১। এ সময় সেখান থেকে ১৬৫ কোটি টাকার এফডিআর চেকসহ বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা,অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়। পাশাপাশি শামীমের সাতজন দেহরক্ষীকে আটক করা হয়। এছাড়া তাদের অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি জব্দ করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here