১৪৮ রানের বিশাল জয় পেয়েছে শ্রীলঙ্কা

0
53

players-of-sri-lanka-during-the-second-one-day-international-odi-match-between-sri-la

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ বিশ্বমঞ্চে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্কটল্যান্ডকে ১৪৮ রানের বিশাল ব্যাবধানে হারিয়ে শ্রীলঙ্কা। লংকানদের ছুড়ে দেওয়া ৩৬৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪৩.১ ওভারে ২১৫ রান করতেই থেমে যায় স্কটিশদের ইনিংস।

৩৬৪ রানের টার্গেট নিয়ে ব্যাটিংয়ে নামে স্কটল্যান্ড। স্কটিশদের হয়ে ব্যাটিং উদ্বোধনের আসা কোয়েটজাকে শুন্য হাতে ফিরান লাসিথ মালিঙ্গা।

দলীয় ৪৪ রানে দিলশানের বলে এলবিডব্লু হয়ে প্যাভিলিয়নে ফেরেন ম্যাট মাচান (১৯)। এর আগে নুয়ান কুলাসেকারার বলে কালাম ম্যাকলউড (১১) আউট হলে দ্বিতীয় উইকেট হারায় স্কটিশরা।

দলীয় ৪৪ রানে তৃতীয় উইকেটের পতনের পর প্রেস্টন মমসেন ও ফ্রেডলি কোলম্যান দলকে এগিয়ে নেওয়ার দায়িত্ব নেন। এ দু’জন মিলে ১১৮ রানের জুটি গড়েন। ইনিংসের ৩২তম ওভারের শেষ বলে আউট হন স্কটিশ দলপতি প্রেস্টন মমসেন। পেরেরার বলে থিরিমান্নের তালুবন্দি হওয়ার আগে মমসেন খেলেন ৬০ রানের একটি ইনিংস। ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম অর্ধশতক হাঁকিয়ে ৭৫ বলে তার সাজানো ইনিংসে ছিল ৭টি চারের মার।

ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম অর্ধশতক হাঁকিয়ে ৬০ রানে স্কটিশ দলপতি মমসেন ফিরে গেলে ব্যাটিং ক্রিজের দায়িত্ব নেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম অর্ধশতক পার করা ফ্রেডি কোলম্যান। তবে, ৭০ রান করে আউট হন তিনি। কুলাসেকারার বলে পেরেরার হাতে ধরা পড়ার আগে কোলম্যান ৭৪ বলে ৭টি চারের সাহায্যে ৭০ রান করেন।

এরপর দ্রুত ফিরে যান মিচেল লেস্ক, ম্যাথিউ ক্রুস, রব টেইলর। তবে, শেষ দিকে ২২ বলে দুই চার আর দুই ছয়ে ২৯ রান করেন বেরিংটন।

এ ম্যাচের মধ্য দিয়ে অভিষিক্ত হওয়া লংকান পেসার দুসমান্থা চামিরা আস্থার প্রতিদান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। ৭.১ ওভার বল করে তিনি ৫১ রান দেন। এছাড়া কুলাসেকারা ৭ ওভার বল করে ২০ রান খরচায় নেন তিনটি আর ৯ ওভারে ২৯ রান দিয়ে দুইটি উইকেট নেন মালিঙ্গা।

এরআগে টসে জিতে ইনিংসের শুরুতে স্কটল্যান্ডের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশ সতর্ক থেকে খেলছিলেন লংকান দুই ওপেনার দিলশান আর থিরিমান্নে।

তবে, ইনিংসের ষষ্ঠ ওভারে ইভান্সের বলে স্কটিশ দলপতি প্রেস্টন মমসেনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন থিরিমান্নে। আউট হওয়ার আগে তেমন সুবিধা করতে পারেননি থিরিমান্নে। ২১ বলে মাত্র ৪ রান করে বিদায় নেন তিনি। দলীয় ২১ রানে প্রথম উইকেট হারায় শ্রীলংকা।

এরপর ১৯৫ রানের জুটি গড়েন ওপেনার দিলশান ও ওয়ান ডাউনে নামা কুমার সাঙ্গাকারা। লংকান ওপেনার দিলশান ৯৭ বলে ১০০ রান করে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ২২তম শতক পূর্ণ করেন। দলীয় ২১৬ এবং ব্যাক্তিগত ১০৪ রান করে জশ ডেভির বলে আউট হন তিনি।

দিলশানের শতক করার পরপরি কুমার সাঙ্গাকারা ৮৬ বলে ১০০ রান করে ওয়ানডে ক্যারিয়ারের ২৫তম পাশাপাশি চলতি বিশ্বকাপে ৪র্থ শতক তুলে নেন। দলীয় ২৪৪ এবং ব্যাক্তিগত ১২৪ রান করে আবারো জশ ডেভির বলে সাজঘরে ফিরেন কুমার সাঙ্গাকারা।

এছাড়া দলের হয়ে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ ২১ বলে ৫১ রান ও কুশাল পেরেরা ১৩ বলে ২১ রান করেন।

স্কটল্যান্ডের হয়ে জশ ডেভি নেন ৩ টি উইকেট। এছাড়া ইভান্স ও বেরিংটন নেন ২ টি করে উইকেট।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here