২০১৮ সালে সরকারি ছুটি ২২ দিন

0
71

স্টাফ রিপোর্টার,সময় সংবাদ.কম–ঢাকাঃ২০১৮ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এবার সরকারি ছুটি ২২ দিন। এরমধ্যে ১৪ দিন সাধারণ ছুটি। এর মধ্যে শুক্র-শনিবার পড়েছে চারদিন। আর নির্বাহী আদেশে সরকারি ছুটি ৮ দিন। এর মধ্যে শুক্র-শনিবার পড়েছে ৩ দিন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার (৬ নভেম্বর) মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে ১৪ দিন সাধারণ ছুটি থাকবে। সাধারণ ছুটির মধ্যে ৪ দিন সাপ্তাহিক ছুটির দিন (শুক্র ও শনিবার) পড়েছে। এ ছাড়া বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে ৮ দিন নির্বাহী আদেশে ছুটি থাকবে। এ ছুটির মধ্যে তিনটি সপ্তাহিক ছুটির দিন পড়ে গেছে।’

এছাড়া বৈঠকে মন্ত্রীসভা ‘প্রবাসী কল্যাণ বোর্ড আইন ২০১৭’ এর চূড়ান্ত অনুমোদন দিয়েছে বলেও জানান শফিউল আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ‘প্রবাসী কল্যাণ বোর্ড আইন ২০১৭’ এর চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

তিনি আরও জানান, বৈঠকে গত ২৭ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত ভুমিমন্ত্রীর ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া সফর সম্পর্কে অবহিত করা হয়। এছাড়া গত ১৩ থেকে ১৫ অক্টোবর ভারতের চেন্নাইতে অনুষ্ঠিত ‘ইন্ডিয়া ইন্টারন্যশনাল সায়েন্স ফেস্টিবাল ২০১৭’ তে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলের অংশগ্রহণ সম্পর্কে মন্ত্রীসভাবে অবহিত করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here