২৮ জোড়া যমজের স্কুল!

0
817

ডেস্ক রিপোর্ট , সময় সংবাদ বিডি:-ভারতের একটি স্কুলে ২৮ জোড়া যমজ ভর্তি হয়েছে। এক স্কুলে অনেক বেশি যমজ শিক্ষার্থী হওয়ায় শিক্ষকরা পড়ছেন বিভ্রান্তিতে। শিক্ষকরা এক জনকে আরেক জনের সঙ্গে মিলিয়ে ফেলছেন। সম্প্রতি স্কুলটি যমজদের জন্য একটি অনুষ্ঠানের আয়োজন করছে। অন্ধ্র প্রদেশের কমফোর্ড ইংলিশ মিডিয়াম হাই স্কুলের ঘটনা এটি।

স্কুলটিতে ২৮ জোড়া যমজের মধ্যে ১০ জোড়া মেয়ে, ১২ জোড়া ছেলে আর আর ৬ জোড়া ছেলে ও মেয়ে রয়েছে। যমজদের বয়স চার বছর থেকে ১৬ বছরের মধ্যে। স্কুলটিতে ১০৭০ জন শিক্ষার্থী রয়েছে।

যমজদের জন্য আয়োজিত অনুষ্ঠানটিতে সব যমজরা  অংশগ্রহণ করে। তারা জাকজমকপূর্ণ পোশাক পরে অনুষ্ঠানে অংশ নেয়। যমজ জোড়াদের পোশাক ছিল এই রঙের।

স্কুলটির মুখপাত্র সি মাহেশ বলেন, ‘কয়েক বছর আগে দেখি স্কুলে ১৬ জোড়া যমজ ভর্তি হয়েছে। এটি একটি ব্যতিক্রমী ঘটনা। তারা প্রথম শ্রেণি থেকে উচ্চ বিদ্যালয়েও পড়ছে।’

তিনি আরো বলেন, ‘যমজরা স্কুলের ম্যানেজমেন্টকে তাদের জন্য একটি অনুষ্ঠান আয়োজন করতে উদ্বুদ্ধ করছে। অনুষ্ঠানে ২৮ জোড়া যমজই অংশ গ্রহণ করেছে।’

অনেক যমজের চেহারা দেখতে একই রকম। শিক্ষকরা তাদের চিনতে মাঝে মাঝে ভুল করেন। কখনো বিপাকে পড়েন। বুঝতে পারেন না কোন জন কে।

স্কুল কর্তৃপক্ষ বলছে, আমরা যমজদের আকৃষ্ট করতে বিশেষ কোনো নীতি গ্রহণ করিনি। এতো বেশি যমজ ভর্তি হওয়া কাকতালীয় ঘটনা মাত্র।

কমফোর্ডের একাধিক যমজদের ভর্তি হওয়া এলাকার মানুষের কাছে গল্পে পরিণত হয়েছে। যমজদের সেই অনুষ্ঠানটির একটি ভিডিও

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here