৬২ রানের জয় দিয়ে মিশন শুরু করল প্রোটিয়ারা

0
199

205853.3

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ জিম্বাবুয়ের বিপক্ষে  ৬২ রানের জয় তুলে নিয়ে বিশ্বকাপের মিশন শুরু করল প্রোটিয়ারা।

দ. আফ্রিকার বিপক্ষে ৩৪০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে বেশ ভালোই লড়াই চালিয়ে যাচ্ছিল জিম্বাবুয়ে। কিন্তু প্রোটিয়া বোলারদের কাছে মাথা নত করে অলআউট হয়ে গেল জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। ৪৮.২ ওভার শেষে সবক’টি উইকেট হারিয়ে ২৭৭ রান তোলে জিম্বাবুয়ে।

সিকান্দার রাজার বিদায়ের পর ১০৫ রানের জুটি গড়েন মাসাকাদজা এবং চিভাভা। চিভাভা, মাসাকাদজা বড় ইনিংস খেলে বিদায় নিলে ম্যাচের দায়িত্ব এসে পড়ে টেইলরের কাঁধে। কিন্তু ৪০ বলে ৪০ রান করে মরনে মরকেলের বলে ফিল্যান্ডারের তালুবন্দি হন টেইলর। শেন উইলিয়ামসনও দ্রুতই ফিরে যান। এরপর একে একে বিদায় নেন এলটন চিগুম্বুরা, তিনাশে পানিয়াঙ্গারা, সলোমন মিরে আর চাতারা।

প্রথম ইনিংসে টস হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ৮৩ রানের মাথায় টপ অর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়া দ. আফ্রিকা নির্ধারিত ৫০ ওভার শেষে চার উইকেট হারিয়ে করে ৩৩৯ রান। দলকে বড় সংগ্রহ এনে দিতে শতক হাঁকানো জেপি ডুমিনি আর ডেভিড মিলার পঞ্চম উইকেটে রেকর্ড ২৫৬ রানের জুটি গড়েন।

দলীয় ৮৩ রানের মাথায় ডি কক, আমলা, ডি ভিলিয়ার্স আর ফাফ ডু প্লেসিসকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘোরাতে চেষ্টা করেছিল জিম্বাবুয়ে। উল্টো সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন ‘চোকার’ খ্যাত দলটির নির্ভরতার নাম জেপি ডুমিনি আর ডেভিড মিলার।

২৫৬ রানের পার্টনারশিপ গড়ে দলকে চাপের মুখ থেকে বের করে আনেন ডুমিনি আর মিলার। ডুমিনি ১০০ বলে ১১৫ রানে আর ডুমিনি ৯২ বলে ১৩৮ রান করে অপরাজিত থাকেন। ডুমিনি তার ইনিংসটি সাজান ৯টি চার আর তিনটি ছয়ে। তবে, ডুমিনির থেকে আগ্রাসী ছিলেন মিলার। ৭টি চারের পাশাপাশি তিনি ৯টি ছক্কা হাঁকান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here