৭ম কংগ্রেসে বনানী থানা সভাপতি পদে আলোচনায় কনক!

0
601

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
ঢাকা: আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেস আগামী ২৩ নভেম্বর তারিখ নির্ধারণ করা হয়েছে। ওই দিন অনুষ্ঠিত কংগ্রেসে বর্তমান যুবলীগের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটি ঘোষণা করার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থানা ও ওয়ার্ডের নতুন কমিটি ঘোষণা করা হতে পারে বলে বিভিন্ন সুত্রে জানা গেছে।

আওয়ামী যুবলীগের ৭ম কংগ্রেসকে সামনে রেখে এরইমধ্যে থানা ও ওয়ার্ডের নেতাকর্মীরা পদ পেতে দৌড়ঁঝাপ শুরু করেছেন। যে যারমত কৌশল এটেছেন যেন চাহিদা অনুযায়ী পদে আসতে পারেন।

তবে দলীয় সিদ্ধান্ত অনুযায়ী মাদক, দুর্নীতি, চাঁদাবাজি ও অনুপ্রবেশকারীসহ যে কোনো অপরাধের সঙ্গে সম্পৃক্তরা যুবলীগের কংগ্রেসে স্থান পাবেনা বলে যারা স্বচ্ছ ও পরিষ্কার রাজনীতির সংগে যুক্ত কেবল তারাই উঠে পড়ে লেগেছেন দলীয় পদ পেতে।

এদিকে, বর্তমানে যে নেতা ওয়ার্ড পর্যায়ে পদে আছেন তিনি চেষ্টা করে যাচ্ছেন আগামী ৭ম কংগ্রেসে থানা কমিটিতে পদ পেতে। ধারাবাহিক ভাবে প্রত্যেক ইউনিটের নেতাকর্মীরা পর্যায়ক্রমে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখছেন।

যুবলীগ ঢাকা মহানগর উত্তর এর আওতাধীন বনানী থানার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের মাঝে অন্তর কোন্দলের বিষয়টি অনেক আগ থেকেই শোনা যায়। বেশ কয়বার উচ্চ পর্যায়ের নেতা ও স্থানীয় সাংসদের হস্তক্ষেপে এর সমাধান হতে দেখা গেছে।
তাই আগামী কংগ্রেসে বনানী থানা কমিটিতে যারা স্থান পাবে তারা যেন স্বচ্ছ ও ক্লিন ইমেজের নেতাকর্মী হয় সে ব্যাপারে সতর্ক থাকার দাবি করেছেন স্থানীয় কর্মিরা।

স্থানীয় তৃনমূল নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, থানা পর্যায়ের শীর্ষ দুই পদে জায়গা করে নিতে অনেকেই দৌড়ঁঝাপ শুরু করেছে। তবে সভাপতি পদে বেশ আলোচনায় রয়েছেন যুবলীগের ১৯ নং ওয়ার্ডের বর্তমান সিনিয়র সহসভাপতি শরিফ আহমেদ কনক। সচ্ছতার দৃষ্টিকোন থেকে তাকে সভাপতি পদে আনা হতে পারে বলেছেন তারা।
আবার অনেকেই বলেছেন, থানা ও ওয়ার্ড পর্যায়ের যে কোন কর্মসূচিতে কনকের উপস্থিতি চোখে পড়ে।

এব্যাপারে কনকের সাথে কথা বলে জানা গেছে, যুবলীগের আগামী ৭ম কংগ্রেসে বনানী থানা সভাপতি পদে স্থান করে নিতে সাধ্যমত চেষ্টা অব্যাহত রেখেছেন। সেক্ষেত্রে কেন্দ্রীয় নেতারা যদি মনে করেন তাহলে এই পদে আমাকে নিয়ে আসবেন বলে তিনি মনে করেন।

এছাড়াও আলোচনায় রয়েছেন, সভাপতি পদে কালা ফারুক ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন ইমরুল সুমন ও আওলাদ হোসেন সহ আরও কয়েকজন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here