৮২ কোটি টাকার পণ্য-মাদক জব্দ

0
210

সময় সংবাদ বিডি-ঢাকা: গেল বছর ডিসেম্বরে ৮২ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক জব্দ করেছে,বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। ২০১৯ সালে ডিসেম্বরজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮২ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ হয়েছে বলে জানান,বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বুধবার (০১ জানুয়ারি) বর্ডার গার্ড বাংলাদেশ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়,গত এক মাসে (ডিসেম্বর) জব্দ করা হয়েছে ১২ লাখ ১১ হাজার ১৩০ পিস ইয়াবা,৩৮ হাজার ৩৫১ বোতল ফেনসিডিল,বিদেশি মদ ৮ হাজার ৭৬ বোতল,বাংলা মদ ৬৩২ লিটার,বিয়ার ৮৬১ ক্যান,গাঁজা ৮৪৭ কেজি,হেরোইন ৭২০ গ্রাম এবং অ্যানেগ্রা ও সেনেগ্রা ৭৯ হাজার ৬৬১টি ট্যাবলেট।

পাশাপাশি জব্দ করা অন্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৯৮ গ্রাম স্বর্ণ,ইমিটেশন গহনা ৫ হাজার ৬৫১টি, কসমেটিক্স সামগ্রী ১ লাখ ৪৮ হাজার ৬৭১টি, ৪ হাজার ৭৬৩টি শাড়ি,২ হাজার ৪৯টি থ্রিপিস বা শার্টপিস,১ হাজার ৫৪০টি তৈরি পোশাক,৯৯ মিটার থান কাপড়, কষ্টি পাথরের দু’টি মূর্তি,২১ হাজার ১৫৩ ঘনফুট কাঠ ও ৫ হাজার ১৩৯ ফুট লম্বা কাঠ, ৯৯৬ কেজি চা পাতা,১২টি ট্রাক,১৫টি পিকআপ,দু’টি প্রাইভেটকার,২৭টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪২টি মোটর সাইকেল।

এছাড়া,উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে দু’টি বন্দুক,দু’টি পিস্তল এবং ৪০৭ রাউন্ড গুলি। ডিসেম্বর মাসে সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকঞ পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩৩ বাংলাদেশি সহ,১০ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here