ব্রাজিল শিবিরে খুশির খবর

0
1152

মেহেদি হাসান বাপ্পি

সময় সংবাদ বিডি ঢাকাঃ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে জিততে না পারলেও পরের দুটি ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে ব্রাজিল। শেষ ষোলোতে মেক্সিকোর মুখোমুখি হতে হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। ম্যাচটা অবশ্যই ব্রাজিলের জন্য বড় বাঁধা। কারণ মেক্সিকো যথেষ্ট শক্ত প্রতিপক্ষ। আর এটা নকআউট পর্বের ম্যাচ। এখানে পা হরকালেই বিদায়। গুরুত্বপূর্ণ এই ম্যাচটা খেলতে নামার আগে একটা সুসংবাদ পেল ব্রাজিল।

ব্রাজিলের বিপক্ষে খেলতে পারবেন না মেক্সিকোর হেক্টর মোরেনো। বিশ্বকাপে পরপর দুই ম্যাচে হলুদ কার্ড পাওয়া মানে পরের ম্যাচে নিষিদ্ধ। দুই হলুদ কার্ড দেখে এই নিষেধাজ্ঞায় পরেই ব্রাজিলের বিপক্ষে খেলা হচ্ছে না মোরেনোর।

ব্রাজিলের বিপক্ষে মোরেনোকে খুব করেই দরকার ছিল মেক্সিকোর। রক্ষণে দুর্দান্ত খেলছিলেন তিনি। আন্দাজ করা হচ্ছে, ব্রাজিলের বিপক্ষে রক্ষণে দেয়াল তুলে খেলতে চাইবে মেক্সিকো। মোরেনো ছিলেন রক্ষণভাগে মেক্সিকোর সেরা ভরসা।

গ্রুপ পর্বের ম্যাচে জার্মানি যে বারবার মেক্সিকোর রক্ষণে এসে খেই হারিয়ে ফেলছিল সেটার বড় কারণ মোরেনো। এই সেন্টারব্যাক অ্যাটাকিং থার্ডে এসে দুর্দান্ত রক্ষণ সামলাচ্ছিলেন। মোরেনোর এই নিষেধাজ্ঞাটা খুশিই করবে ব্রাজিলকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here