অগ্নিগর্ভ দিল্লি শহরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

0


সময় সংবাদ বিডি- ঢাকা:অগ্নিগর্ভ দিল্লি শহরে মৃত্যুর সংখ্যা বেড়ে ১০। সিএএ সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ চরম আকার ধারণ করেছে,জারী করা হয়েছে ১৪৪ ধারা। বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে দিল্লির পুলিশ। সম্প্রতি সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে অগ্নিগর্ভ হয়ে উঠেছে ভারতের রাজধানী দিল্লি শহর।

মঙ্গলবার সকালে থেকেই মৌজপুর এবং ব্রহ্মপুরীতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। দিনভর ঘটেছে সহিংসত ঘটনা,ঘটেছে দফায় দফায় সংঘর্ষ এতে পুলিশসহ নিহত ১০জন। জ্বালিয়ে দেওয়া হয় বেশ কয়েকটি মোটরসাইকেলও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী দুপুরে গুলি চলায় সেখানে। বিক্ষোভকারীরা ও ইট পাথর নিক্ষেপ করে পুলিশের উপর‌।

এমন পরিস্থিতি কেন্দ্র করে উত্তর-পূর্ব দিল্লির সমস্ত সরকারি এবং বেসরকারি স্কুলও বন্ধ রাখা হয়েছে। একাধিক জায়গায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। একই সঙ্গে রাজধানীর একাধিক মেট্রো স্টেশন বন্ধ রাখা নির্দেশ দিয়েছেন দিল্লির সরকার প্রধান।

এইদিকে দিল্লির পরিস্থিতি নিয়ে রাতেই দিল্লি পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন। তাই যত শিগগির সম্ভব পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হবে বলে নির্দেশ দিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here