আওয়ামী লীগ ৩১, বিএনপি ২, জামায়াত ১, স্বতন্ত্র ৫

0


NJUI1451484040

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- 

ঢাকাঃসারাদেশে অনিয়ম আর সহিংসতার মধ্যে দেশে প্রথমবারের মত দলীয় প্রতীকে পৌরসভা নির্বাচন সম্পন্ন হওয়ার পর ফলাফল আসতে শুরু করেছে।

দেশে মোট ২৩৪টির মধ্যে ৩৮টি পৌরসভার বেসরকারি ফল এখন পর্যন্ত পাওয়া গেছে। এতে আওয়ামী লীগ ৩১, বিএনপি ২, জামায়াতে ইসলামী ১ ও ৫টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এ ভোট গ্রহন যার ফলাফল ইতিমধ্যেই প্রকাশ করতে শুরু করেছেন।

সারাদেশ থেকে নির্বাচনে জয়-পরাজয়ের সর্বশেষ সংবাদ জানাচ্ছেন আমাদের প্রতিনিধিরা-

 

ভবানীগঞ্জ : রাজশাহীর ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯৩৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আব্দুল মালেক। তিনি নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৫ হাজার ২৫৪টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আব্দুর রাজ্জাক পেয়েছেন ৪ হাজার ৩২১টি ভোট।

 

দৌলত খান : ভোলার দৌলতখান পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাকির হোসেন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। দৌলতখান উপজেলার রিটার্নিং অফিসার মুস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

ভোলার দৌলতখান পৌরসভার মোট ৯ কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাকির হোসেন পেয়েছেন ৬ হাজার ৯৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী আনোয়ার হোসেন পেয়েছেন ৬৭৯ ভোট।

 

করিমগঞ্জ : কিশোরগঞ্জের করিমগঞ্জ পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল কাইয়ুম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন।

 

তিনি জগ প্রতীকে ১০ হাজার ১৮৬ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো.  কামরুল ইসলাম চৌধুরী মামুন নৌকা প্রতীকে ৪ হাজার ৯১৬ ভোট পেয়েছেন।

 

পাইকগাছা : খুলনার পাইকগাছা পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী সেলিম জাহাঙ্গীর মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৩৮৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম বিএনপি প্রার্থী অ্যাডভোকেট আব্দুস সাত্তার ধানের শীষ প্রতীক নিয়ে ২ হাজার ৬০৩ ভোট পেয়েছেন।

 

এ পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী জামায়াতে ইসলামী নেতা অ্যাডভোকেট আব্দুল মজিদ নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯৪ ভোট।

 

চালনা : খুলনার চালনা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সনৎ কুমার বিশ্বাস মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ৪ হাজার ৯৩৫ ভোট পেয়েছেন।

 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ড. অচিন্ত্য কুমার মন্ডল জগ প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৫১৯ ভোট। এ ছাড়া বিএনপি প্রার্থী শেখ আব্দুল মান্নান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ১৮ ভোট।

 

কানাইঘাট : সিলেটের কানাইঘাট পৌরসভায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন আল মিজান। নারকেল গাছ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৩৩৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের লুৎফুর রহমান পেয়েছেন ২৮৯৭ ভোট।

 

কালাই : জয়পুরহাটের কালাই পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হালিমুল আলম জন ৬ হাজার ৮৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির সাজ্জাদুর রহমান সোহেল পেয়েছেন ২ হাজার ১৬১ ভোট ।

 

আক্কেলপুর : জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী গোলাম মাহফুজার রহমান অবসর নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৬০০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম পান মার্কা প্রতীক নিয়ে পেয়েছেন ৩ হাজার ৮৫৫ ভোট। তিনি বিএনপি থেকে প্রার্থী হতে চেয়েও পারেননি।

 

দাগনভুঞা : ফেনীর দাগনভূঞা পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক খান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি ১১ হাজার ৫৮১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী কাজী সাইফুর রহমান স্বপন পেয়েছেন ২৩৪৬ ভোট।

 

এর আগে ফেনীর ফেনী সদর ও পরশুরাম পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত দুই মেয়র প্রার্থী যথাক্রমে হাজী আলাউদ্দিন ও নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

নলছিটি :  ঝালকাঠির নলছিটি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী তছলিম উদ্দিন চৌধুরী ১৩০৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী মজিবুর রহমান পেয়েছেন ৬৩৫ ভোট ।

 

এদিকে, কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে পলাশ তালুকদার, ২নং ওয়ার্ডে লুৎফুর কবির প্রিন্স, ৩ নং ওয়ার্ডে তোফায়েল হোসেন, ৪নং ওয়ার্ডে আব্দুল কুদ্দুস মোল্লা, ৫নং ওয়ার্ডে আলঙ্গীর হোসেন আলো, ৬নং ওয়ার্ডে আব্দুল সালাম, ৭নং ওয়ার্ডে নুরুল ইসলাম স্বপন, ৮নং ওয়ার্ডে মামুন হোসেন লাভলু, ৯নং ওয়ার্ডে খান জামাল উদ্দিন এবং সংরক্ষিত আসনে শিউলি বেগম, ফিরোজা বেগম ও মিনারা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

 

মাগুরা  : মাগুরার একমাত্র পৌর নির্বাচনে ৩২টি কেন্দ্রের ভোট গণনা শেষে ২৭ হাজার ৯৫০ ভোট পেয়ে আওয়ামী লীগের খুরশিদ হায়দার টুটুল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপির ইকবাল আকতার খান কাফু পেয়েছেন ১৫ হাজার ৪৯৬ ভোট।

 

রাজশাহী : রাজশাহীর ১৩টির মধ্যে ৬টি পৌরসভার বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এগুলোর সব কয়টিতেই আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী হয়েছেন। বিজয়ীরা হলেন, বাগমারার ভবানীগঞ্জ পৌরসভায় আবদুল মালেক মন্ডল ও তাহেরপুরে আবুল কালাম আজাদ, মোহনপুরের কেশরহাটে শহীদুজ্জামান শহীদ, দুর্গাপুরে তোফাজ্জেল হোসেন, বাঘার আড়ানীতে মোক্তার আলী এবং গোদাগাড়ীর কাঁকনহাটে আবদুল মজিদ মাস্টার। বিজয়ী আওয়ামী লীগ প্রার্থীদের মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপি প্রার্থীরা। তবে শুধুমাত্র কেশরহাট পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সঙ্গে জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর প্রতিদ্বন্দ্বীতা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here