আগস্ট মাসব্যাপী নিহতদের স্মরণে শোক কর্মসূচি পালন এমপি আয়েনের

0


ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
রাজশাহীঃ আগস্ট মাসব্যাপী শোক দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করে চলেছে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সমন্বয়ে ২ উপজেলার সকল ইউনিয়ন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ অন্যান্য সকল সহযোগী সংগঠনের শোক দিবসের নানান কর্মসূচিতে উপস্থিত থেকে নিহতদের স্মরণে শোক র‍্যালী, আলোচনা সভা ও দোয়া মোনাজাতে অংশ নিয়েছেন তিনি।

আর প্রত্যেক কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ ই আগস্ট কালো রাত্রীতে নিহত ও ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলায় নিহত- আহত সকলের স্মরণে শোক পালন করেছেন এই সাংসদ।

গত ১৫ ই আগস্ট মোহনপুর উপজেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি আগস্ট মাসব্যাপী শোক পালন করবেন বলে জানান।

এসময় তিনি বলেন, এটা এমন একটি মাস যে মাসে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ওপর বারবার হামলা হয়েছে। এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, এই একই মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর হামলা হয়ে। আর সে হামলায় আওয়ামী লীগের বহু নেতাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য নেতাকর্মী। এছাড়াও প্রধানমন্ত্রীকে এই আগস্ট মাসে বেশ কয়েকবার হত্যার চেষ্টা করেছে চক্রান্তকারীরা। কিন্তু আল্লাহর অশেষ রহমতে তিনি বারবার বেঁচে গেছে। আমার নেত্রীর কোন ক্ষতি তারা করতে পারেনি।

পরে পবা উপজেলায় তিনি জাতীয় শোক দিবসের র‍্যালী ও আলোচনা সভা এবং দোয়া মোনাজাত করেন।

ধারাবাহিকভাবে এমপি আয়েন উদ্দিন এই দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নে শোক কর্মসূচি পালন করে যাচ্ছেন।

শুক্রবার (২১ শে আগস্ট) পবা উপজেলার কাটাখালী পৌরসভা কর্তৃক আয়োজিত ও পরে মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়ন কর্তৃক আয়োজিত শোক কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণ করেছেন আয়েন উদ্দিন এমপি। সেখানেও তিনি আগস্ট মাসে নিহত সকলের স্মরণে দলীয় নেতাকর্মীদের নিয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত করেছেন।

আর চলমান শোকাবহ আগস্টের বাকি দিনগুলোতেও তিনি বিভিন্ন কর্মসূচিতে শোক পালন করে যাবেন বলে দলীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে।

সূত্রে জানা যায়, আগস্ট মাসব্যাপী সকল নিহতের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ শোক পালনের বিভিন্ন কর্মসূচি আগে থেকেই নির্ধারণ করে সে অনুযায়ী প্রত্যেক কর্মসূচিতে আয়েন উদ্দিন এমপি উপস্থিত থেকেছেন। আর এই মাসের বাকি দিনগুলোর সকল কর্মসূচিতে তিনি অংশ গ্রহণ করে শোক পালন করবেন বলে জানা গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here