কাকরাইলে তাবলীগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

0


স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ তাবলীগ জামাতের দিল্লীস্থ নিজামুদ্দিন মারকাজের মুরব্বী মাওলানা সাদ কান্ধলভীর বিতর্কিত বক্তব্য নিয়ে তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

আজ শনিবার সকাল ১১ টার পরে কাকরাইলের মারকাজ মসজিদে এ মারামারির ঘটনা ঘটে। প্রায় একঘন্টা ধরে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া।

এতে মারকাজ মসজিদ এলাকা এক যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। মসজিদে অবস্থানরত সাধারণ মুসল্লী এবং তাবলীগে আসা মুসল্লিরা অনেকটাই আতংক গ্রস্থ হয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থানে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সকালে কাকরাইল মসজিদে তাবলিগ জামাতের বৈঠক বসে। এসময় মাওলানা সাদের বিতর্কিত বক্তব্যকে ঘিরে সাদ পন্থী ও তার বিরোধী গ্রুপের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে সাদ বিরোধীরা বলেন, মাওলানা সাদ যদি তার বিতর্কিত বক্তব্য থেকে সরে না আসে তাহলে তাকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না। একথা বলার সঙ্গে সঙ্গে তাদের দুই গ্রুপের মধ্যে মারামারি শুরু হয়। উল্লেখ্য, বিশ্ব এস্তেমা শুরুর প্রাক্কালেও মাওলানা সা’দ কে বাংলাদেশে ঢুকতে না দেওয়া নিয়ে তাবলীগ জামাতের দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে এবং সা’দ বিরোধীদের অবস্থানের এক পর্যায়ে মাওলানা সা’দ এয়াপোর্টে আটকা পড়েন এবং বিশ্ব এস্থেমায় অংশগ্রহণ করতে ব্যর্থ হয়ে দিল্লি ফিরে যান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here