1. netpeak.ch@gmail.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com
  2. anglea_redman35@seasonhd.ru : anglearedman53 :
  3. asik085021@gmail.com : asik asik : asik asik
  4. beau.challis51@wwin-tv.com : beauchallis46 :
  5. gloriapremov5@gmx.com : Beskilly :
  6. k.ip.o.nio.m@gmail.com : brookr9393 :
  7. k.iponio.m@gmail.com : caridaddehamel6 :
  8. alicaricco3ct@gmx.com : Certinde :
  9. charlotte-walters22@megogonett.ru : charlotte3709 :
  10. claudio.pimentel@4kmovie.ru : claudiopimentel :
  11. k.i.p.o.n.i.o.m@gmail.com : clifton76x :
  12. darla_chong@4kmovie.ru : darlachong561 :
  13. kiponi.o.m@gmail.com : frederick9027 :
  14. newsdesk@somoysongbad.com : jashim Bhuyan : jashim Bhuyan
  15. pankrrusl_85@yahoo.com : jeanabignold033 :
  16. yulechka.sidorenko.99@inbox.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru
  17. jonnie_sigmon14@megogonett.ru : jonniesigmon1 :
  18. kelsey.taverner@megogonett.ru : kelseytaverner :
  19. lenglocsebosc@mailcrunch.online : luciana81c :
  20. marjorie_woodfull@4kmovie.ru : marjoriewoodfull :
  21. nurnobifulkuri@gmail.com : Nurnobi Sarker : Nurnobi Sarker
  22. snaceslutah@herbmail.xyz : ohlminnie86000 :
  23. highflicerspyri@citymail.online : raquelnation3 :
  24. arif.uddin46@yahoo.com : আরিফ উদ্দিন : আরিফ উদ্দিন
  25. arif.uddin0046@gmail.com : Md Sarker : Md Sarker
  26. 04rana@gmail.com : Somoy Songbad : Somoy Songbad
  27. tauhidodesk@gmail.com : Md Tauhidul Islam : মোঃ তৌহিদুল ইসলাম
  28. kondr.aleksey_1994@yahoo.com : taylorcarlos742 :
  29. yasmin.harpster63@serialhd1080.ru : yasminharpster :
মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

আমি আপনাদের সবার মানসিক অবস্থা বুঝতে পারছি:প্রধানমন্ত্রী

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ২৫ মার্চ, ২০২০
  • ১৩৩ সময় দর্শন

সময় সংবাদ বিডি- ঢাকা: করোনা রিস্থিতিতে দেশের সাধারণ নাগরিকের উদ্বেগ-উৎকণ্ঠার প্রতি সহমর্মিতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২৫ মার্চ) সন্ধ্য সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন,আমি জানি,আপনারা এক ধরনের আতঙ্ক ও দুশ্চিন্তার মধ্যে দিন কাটাচ্ছেন। যাদের আত্মীয়স্বজন বিদেশে রয়েছেন,তারাও তাদের নিকটজনদের জন্য উদ্বিগ্ন রয়েছেন।  আমি সকলের মানসিক অবস্থা বুঝতে পারছি। কিন্তু এই সঙ্কটময় সময়ে আমাদের ধৈর্য্য এবং সাহসিকতার সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করতে হবে।

শেখ হাসিনা বলেন,এই ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিশেষজ্ঞদের উপদেশ আমাদের মেনে চলতে হবে। আমাদের যতদূর সম্ভব মানুষের ভিড় এড়িয়ে চলতে হবে। যারা করোনা ভাইরাস-আক্রান্ত দেশ থেকে স্বদেশে ফিরেছেন, সেসব প্রবাসী ভাইবোনদের কাছে অনুরোধ – আপনাদের হোম কোয়ারেন্টাইন বা বাড়িতে সঙ্গ-নিরোধসহ যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো অক্ষরে অক্ষরে মেনে চলুন।

প্রধানমন্ত্রী আরো বলেন,মাত্র ১৪দিন আলাদা থাকুন। আপনার পরিবার,পাড়া প্রতিবেশি, এলাকাবাসী এবং সর্বোপরি দেশের মানুষের জীবন বাঁচানোর জন্য এসব নির্দেশনা মেনে চলা প্রয়োজন।  কয়েকটি স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাস প্রতিরোধ সহজ হবে। ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিবেন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না। করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন।

যতদূর সম্ভব ঘরে থাকবেন। অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না। বাইরে জরুরি কাজ সেরে বাড়িতে থাকুন। মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি। আপনাদের কাছে অনুরোধ হোম কোয়ারেনটাইনসহ যে সব স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে তা অক্ষরে অক্ষরে মেনে চলুন।

মাত্র ১৪ দিন ঘরে থাকুন। অতি প্রয়োজন ছাড়া বাইরে যাবেন না। খেয়াল রাখুন, আপনার কারণে যেন প্রতিবেশী সংক্রমিত না হোন। এছাড়া পরিবারের সংবেদনশীল মানুষটির দিকে খেয়াল রাখুন। তাকে করোনা ভাইরাসে সংক্রমণ থেকে রক্ষায় প্রয়োজনীয় যত্ন নিন। করোনাভাইরাস মোকাবিলা একটি যুদ্ধ,এই যুদ্ধ ঘরে থাকার।

সম্প্রতি বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলাকে যুদ্ধ হিসেবে উল্লেখ করে সম্মিলিত প্রচেষ্টায় এই ভাইরাস মোকাবিলার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন,করোনা ভাইরাস মোকাবিলা একটি যুদ্ধ। সবাই সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমাদের এই যুদ্ধে জয়ী হতে হবে। আমরা এই যুদ্ধে জয়ী হবোই। এই যুদ্ধে আপনার দায়িত্ব ঘরে থাকা। সকলের প্রচেষ্টায় আমরা এই যুদ্ধে জয়ী হবো ইনশাল্লাহ।

শেখ হাসিনা বলেন,আমরা বীরের জাতি। ১৯৭১ সালে আমরা সম্মিলিত প্রচেষ্টায় শত্রুকে মোকাবিলা করে যুদ্ধে জয় লাভ করেছিলাম। এবারও সম্মিলিত প্রচেষ্টায় এই ভাইরাস মোকাবিলা করতে হবে। যার যার জায়গা থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।




সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *