আশুলিয়ায় দুটি পোশাক কারখানায় ভাঙচুরের ঘটনায় শ্রমিকদের নামে পৃথক দুটি মামলা

0

rrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrrr

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি- ঢাকা:আশুলিয়ায় দুটি পোশাক কারখানায় ভাঙচুরের ঘটনায় শ্রমিকদের নামে পৃথক দুটি মামলা করা হয়েছে।বুধবার সকালে এ দুই মামলা করেন শিল্পাঞ্চলের জামগড়া এলাকার উইন্ডি গ্রুপ ও উত্তর বাইপাইল এলাকার ফাউন্টেন গার্মেন্টস লিমিটেড কর্তৃপক্ষ।দুই মামলায় ৩৯ শ্রমিকের নাম উল্লেখ এবং দেড় শতাধিক অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।উইন্ডি গ্রুপের দায়ের করা মামলার বাদী কারখানাটির সহকারী মহা-ব্যবস্থাপক মাসুদ হোসেন। এ মামলায় ২১ শ্রমিকের নাম উল্লেখ এবং শতাধিক অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।

তবে বিষয়টি পুলিশের নির্ভরযোগ্য সূত্র থেকে নিশ্চিত হওয়া যায়নি। টানা কয়েকদিনের আন্দোলনে অংশ নেয়ায় ইতোমধ্যে ওই কারখানার ১২১ জন শ্রমিককে ছাঁটাই করেছে কর্তৃপক্ষ।এদের মধ্যে মাসুদ ও বাকের নামে দুই জনকে বিকেলে আটক করার হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ফাউন্টেন গার্মেন্টস লিমিটেডের দায়ের করা অপর মামলার বাদীর নাম জানা যায়নি। তবে এ মামলায় ১৮ জন শ্রমিকের নাম উল্লেখ এবং ৬০ জন অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।

দুই মামলার বিষয়ে জানতে আশুলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদিরের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে কোন তথ্য জানাতে রাজি হননি তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here