আ.লীগের কাউন্সিলর প্রার্থী চট্টগ্রাম সিটিতে যারা

0


সময় সংবাদ বিডি -ঢাকা: চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রার্থী চূড়ান্ত করেছে। দুটি পদে দলীয় প্রতীকে নির্বাচন না হলেও দলীয় সমর্থন দেয়া হয়।

গত বুধবার বিকালে গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভায় এই প্রার্থী চূড়ান্ত করা হয়। এতে সভাপতি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেয়র পদে নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে মনোনয়ন দিয়েছে দল। আর আজ ৪১টি সাধারণ ওয়ার্ড এবং ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী দিলো আওয়ামী লীগ।

বাংলাদেশ আওয়ামী লীগ
কাউন্সিলর পদে মনোনয়ন পেলেন যারা।

ওয়ার্ড নং- ০১ (পাহাড়তলী),গাজী মো: শফিউল আজিম,সভাপতি,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ০২ (জালালবাদ),মোহাম্মদ ইব্রাহিম,সদস্য, চট্টগ্রাম মহানগর যুবলীগ। ওয়ার্ড নং- ০৩ (পাঁচলাইশ) কফিল উদ্দিন খান,বর্তমান কাউন্সিলর।

ওয়ার্ড নং- ০৪ (চান্দগাঁও), মো: সাইফুদ্দিন খালেদ,বর্তমান কাউন্সিলর ও যুগ্ম-আহ্বায়ক, চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ০৫ (মোহরা),মোহাম্মদ কাজী নুরুল আমিন,সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক,মহানগর ছাত্রলীগ।

ওয়ার্ড নং- ০৬ (পূর্ব ষোলশহর), এম আশরাফুল আলম,বর্তমান কাউন্সিলর ও সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ০৭ (পশ্চিম ষোলশহর), মো: মোবারক আলী,বর্তমান কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা।

ওয়ার্ড নং- ০৮ (শুলক বহর),মো:মোরশেদ আলম,বর্তমান কাউন্সিলর ও সদস্য,ওয়ার্ড আওয়ামী লীগ । ওয়ার্ড নং- ০৯ (উত্তর পাহাড়তলী), নুরুল আবছার মিয়া,সভাপতি, পাহাড়তলী থানা আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১০ (উত্তর কাট্টলী),নিছার উদ্দিন আহমেদ, বর্তমান কাউন্সিলর ও সভাপতি, ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ১১ (দক্ষিণ কাট্টলী), মো: ইসমাইল,সভাপতি,১১নং ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ১২ (সরাইপাড়া),মো:নুরুল আমিন,আহ্বায়ক, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১৩ (পাহাড়তলী),মো:ওয়াসিম উদ্দিন চৌধুরী,সদস্য,আহ্বায়ক কমিটি, মহানগর যুবলীগ। ওয়ার্ড নং- ১৪ (লালখান বাজার),আবুল হাসনাত মো: বেলাল,সদস্য, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ।

ওয়ার্ড নং- ১৫ (বাগমনিরাম),মোহাম্মদ গিয়াস উদ্দিন,বর্তমান কাউন্সিলর ও সভাপতি, ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ১৬ (চকবাজার),সাইয়েদ গোলাম হায়দার মিন্টু,বর্তমান কাউন্সিলর ও উপদেষ্টা পরিষদ সদস্য, চকবাজার থানা আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১৭ (পশ্চিম বাকলিয়া),মোহাম্মদ শহিদুল আলম,উপ-প্রচার সম্পাদক,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ১৮ (পূর্ব বাকলিয়া),মোহাম্মদ হারুন অর রশিদ বর্তমান কাউন্সিলর ও সাধারণ সম্পাদক, ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১৯ (দক্ষিণ বাকলিয়া), মো:নূরুল আলম সভাপতি,১৯নং ওয়ার্ড যুবলীগ।
ওয়ার্ড নং- ২০ (দেওয়ান বাজার), চৌধুরী হাসান মাহমুদ হাসনী বর্তমান কাউন্সিলর ও সাংগঠনিক সম্পাদক,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২১ (জামালখান),শৈবাল দাশ সুমন,বতর্মান কাউন্সিলর ও সদস্য,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২২ (এনায়েতবাজার), মোহাম্মদ সলিম উল্লাহ,বর্তমান কাউন্সিলর ও সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২৩ (উত্তর পাঠানটুলি),মোহাম্মদ জাবেদ, বর্তমান কাউন্সিলর ও সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২৪ (উত্তর আগ্রাবাদ): নাজমুল হক,বর্তমান কাউন্সিলর ও যুগ্ম-সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২৫ (রামপুর),আব্দুস সবুর লিটন, যুগ্ম আহ্বায়ক,২১নং ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২৬ (উত্তর হালিশহর),মোহাম্মদ হোসেন; ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২৭ (দক্ষিণ আগ্রাবাদ),মো: শেখ জাফরুল হায়দার চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২৮ (পাঠানটুলি),নজরুল ইসলাম বাহাদুর, সভাপতি,২৮নং ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২৯ (পশ্চিম মাদারবাড়ী), গোলাম মোহাম্মদ জোবায়ের,বর্তমান কাউন্সিলর ও
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৩০ (পূর্ব মাদারবাড়ী), আতাউল্লাহ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৩১ (আলকরণ), মো: আবদুস সালাম, সদস্য,ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ৩২ (আন্দরকিল্লা),জহর লাল হাজারী, বর্তমান কাউন্সিলর ও,উপ-দপ্তর-সম্পাদক,মহানগর আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৩৩ (ফিরিঙ্গী বাজার),মোহাম্মদ সালাহউদ্দিন,সাবেক সাধারণ সম্পাদক, মহানগর ছাত্রলীগ।

ওয়ার্ড নং- ৩৪ (পাথরঘাটা),পুলক খাস্তগীর, সদস্য,আহ্বায়ক কমিটি,ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৩৫ (বক্সির হাট),হাজী নুরুল হক,উপদেষ্টা পরিষদ সদস্য,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ৩৬ (গোসাইল ডাঙ্গা),হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, বর্তমান কাউন্সিলর ও সভাপতি,মহানগর জাতীয় শ্রমিক লীগ।
ওয়ার্ড নং- ৩৭ (উঃ মঃ হালিশহর),মো: হোসেন মুরাদ,ভারপ্রাপ্ত সভাপতি,ওয়ার্ড আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ৩৮ (দঃ মঃ হালিশহর),গোলাম মো:চৌধুরী,বর্তমান কাউন্সিলর ও সদস্য, মহানগর আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৩৯ (দক্ষিণ হালিশহর),জিয়াউল হক সুমন, বর্তমান কাউন্সিলর ও সদস্য,ইপিজেড থানা আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ৪০ (উত্তর পতেঙ্গা),আবদুল বারেক,সভাপতি,ওয়ার্ড আওয়ামী লীগ।
ওয়ার্ড নং- ৪১ (দক্ষিণ পতেঙ্গা)ছালেহ আহম্মদ চৌধুরী,বর্তমান কাউন্সিলর ও,সভাপতি,ওয়ার্ড আওয়ামী লীগ।

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন যারা। ওয়ার্ড নং- ১, ২, ৩, সৈয়দা কাশপিয়া নাহরিন; বর্তমান কাউন্সিল। ওয়ার্ড নং- ৪, ৫, ৬,জোবাইরা নার্গিস খান,বর্তমান কাউন্সিলর।

ওয়ার্ড নং- ৭ ও ৮, জোহরা বেগম,সভাপতি, ৪২নং সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ৯, ১০ ও ১৩: তছলিমা বেগম (নুরজাহান),সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১৪, ১৫ ও ২১,শিউলি দে, সদস্য, ২১নং ওয়ার্ড মহিলা লীগ। ওয়ার্ড নং- ১৭, ১৮ ও ১৯,শাহীন আকতার রোজী,সদস্য, ১৯নং ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া মহিলা আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ১৬, ২০ ও ৩২, রুমকি সেনগুপ্ত, মহিলা সম্পাদিকা,৩২নং ওয়ার্ড আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২২, ৩০ ও ৩১,নীলু নাগ,বর্তমান কাউন্সিলর।

ওয়ার্ড নং- ১২, ২৩ ও ২৪,মিসেস নুর আক্তার (প্রমা),সদস্য,২৪নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ১১,২৫ ও ২৬,হুরে আরা বেগম,শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগ।

ওয়ার্ড নং- ২৮, ২৯ ও ৩৬,জিন্নাত আরা বেগম,মহিলা বিষয়ক সম্পাদিকা,৩৬নং ওয়ার্ড ৩নং ইউনিট আওয়ামী লীগ। ওয়ার্ড নং- ২৭, ৩৭ ও ৩৮,আফরোজা জহুর (আফরোজা কালাম),বর্তমান কাউন্সিলর।

ওয়ার্ড নং- ৩৩, ৩৪ ও ৩৫,লুৎফুন্নেছা দোভাষ বেবী,বর্তমান কাউন্সিলর। ওয়ার্ড নং- ৩৯, ৪০ ও ৪১,শাহানুর বেগম,বর্তমান কাউন্সিলর।

দলীয় সূত্রে জানা যায়-২৯ মার্চ চট্টগ্রাম সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here