ঈদের দিন বিক্ষোভে উত্তাল কাশ্মির

0


ঈদের দিন সকালে বিক্ষোভে উত্তাল কাশ্মিরআন্তর্জাতিক ডেস্ক,সময় সংবাদ বিডি:-ঈদের দিন সকালে ফের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে জম্মু-কাশ্মির। শ্রীনগর, অনন্তনাগ এবং সোপোরসহ একাধিক জায়গায় পুলিশ ও নিরাপত্তাবাহিনীর সঙ্গে স্থানীয় বাসিন্দাদের সংঘর্ষ বেঁধেছে।

পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করে বিক্ষোভকারীরা। এতে ২ সিআরপিএফ জওয়ান আহত হয়েছেন। বাধ্য হয়ে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ। সোপোর এলাকায় ছররা বন্ধুক ব্যবহার করেছে নিরাপত্তা বাহিনী। এতে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ১০ জন আহত হয়েছেন।

মধ্য শ্রীনগরের এদিগা ময়দান ঘিরেই সংঘর্ষের সূত্রপাত। ওই ময়দানে ঈদের নামাজে সরকারের কড়াকড়ি আরোপের ঘটনায় বিক্ষুব্ধ হয়েছে এলাকার বাসিন্দারা। সোমবার সকালে সেখানে ঈদের নামাজ পড়তে ভিড় জমান হাজার হাজার মানুষ। খবর পেয়ে হাজির হয় পুলিশ ও নিরাপত্তাবাহিনী। এর জের ধরেই নামাজ শেষ হওয়ার পরই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় মানুষ। এলোপাতাড়ি পাথর ছোঁড়েন তারা। বিক্ষোভকারীদের হটাতে কাঁদানে গ্যাস ছুঁড়তে শুরু করে পুলিশ। মাত্র ২০ মিনিটের মধ্যেই ছত্রভঙ্গ হয়ে যায় বিক্ষোভকারীরা।

সোপোর, অনন্তনাগ, রাজপুরা, শোপিয়ান এবং সাফাকাদল এলাকাতেও নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করেন স্থানীয় লোকজন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here