ঈদের দ্বিতীয় দিনেও সকালে থেকেই  ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চলছে পশু কোরবানি 

0


কোরবানী ছবি  আজ সকাল ১০ ঘটিকায় সময়- সাংবাদিক জসিম ভুইয়ার বাড়ির নিচ থেকে তোলা ছবি। মেরুল বাড্ডা ডি আইটি প্রজেক্ট।

সময় সংবাদ বিডি- ঢাকা: মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার-ঈদের দ্বিতীয় দিনেও সকালে থেকে দেশের বিভিন্ন স্থানে পশু কোরবানি করেছেন। আজ রবিবার ঢাকার বিভিন্ন এলাকায় সরোজমিনে পরিদর্শন করে গিয়ে দেখা গেছে  কোরবানির চিত্র। তবে গতকাল ঈদের দিনের চেয়ে তুলনায় মূলক ভাবে আজ ঈদের দ্বিতীয় দিন হিসেবে আজ এই কোরবানির দেওয়া সংখ্যা অনেক কম।

কোরবানীর ‌‌ছবি  বাড্ডা ডি আইটি প্রজেক্ট ১৪ নাম্বার রোড থেকে -সাংবাদিক জসিম ভাইয়ের  কোরবানির পশুর ছবি। এই  বিষয়ে সময় সংবাদ বিডির ব্যবস্থাপনা পরিচালক জনাব জসিম ভুইয়া , জানিয়েছেন -ঈদের দিন একাধিক পশু কোরবানি দেওয়া এবং ঈদের দিন ঝামেলা এড়াতে তারা সবমিলিয়ে ঈদের দ্বিতীয় দিনটিকে বেছে নিয়েছেন। পশু কোরবানী করার জন্য। 

ইসলামের বিধান অনুযায়ী, ইসলামিক মহাজ্ঞানীরা জানিয়েছেন-ঈদের দিন ছাড়াও জিলহজ মাসের ১১ তারিখ (দ্বিতীয় দিন) এবং ১২ তারিখ (তৃতীয় দিনেও পশু জবাই করা যায়। যদিও বেশিরভাগ মানুষই ঈদের দিনটিকে পশু কোরবানির জন্য বেছে নেন। কিন্ত রাজধানীর  ঢাকার বেশকিছু স্থানীয় এলাকার বাসিন্দাদের বক্তব্য তারা বলেন, ঠান্ডা মাথায় ঈদের পরের দিন কুরবানী দিতে তাদের পছন্দ।

অন্যদিকে,সকাল থেকেই রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশন বিভিন্ন এলাকার কোরবানি‌ করার পর পরই কোরবানির পশুর বর্জ্য পরিষ্কার করার জন্য,প্রত্যেকটি এলাকায় সিটি কর্পোরেশনের কর্মীরা প্রসূন ব্যানার্জি পশু পরিত্যক্ত বর্জ্য অপসারণের জন্য কাজ কর ছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here