ঈদে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চলবে ট্রেন

0


সময় সংবাদ বিডি -ঢাকা: আসছে কোরবানী ঈদেও ট্রেনের সংখ্যা বাড়ানো হবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ট্রেন চলবে।  আর ট্রেন স্টেশনে যাত্রীদের চাপ কমাতে অনলাইনে টিকিট বিক্রয় করা হবে বলে, জানিয়েছেন রেলমন্ত্রী মো.নূরুল ইসলাম সুজন।

টিকিট ছাড়া যাত্রীরা যাতে স্টেশনে প্রবেশ করতে না পারে সে জন্য দেশের বড় স্টেশনগুলোতে নিয়ন্ত্রণ (এক্সেস কন্টোল) করার জন্য বেড়া দেয়ার প্রকল্পের কাজ চলছে।

১৮ জুলাই ২০২০ শনিবার রাজধানীর বিমানবন্দর, জয়দেবপুর,টঙ্গি ও নরসিংদী রেল স্টেশন ট্রেন যোগে পরিদর্শন শেষে এ তথ্য জানান তিনি। এ সময় মন্ত্রী বিমান বন্দর রেল স্টেশনের প্ল্যাটফর্ম সংস্কার কাজ ও স্টেশনের সীমানা ঘেরার নির্মাণ কাজ পরিদর্শন করেন।

এখানে প্লাটফর্মের উচ্চতা ট্রেনের উচ্চতার সাথে সমন্বয় করা হচ্ছে। সেখান থেকে পরে মন্ত্রী গাজীপুর জেলার জয়দেবপুর রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। এ সময় রেলপথ মন্ত্রনালয়ের সচিব মোঃ সেলিম রেজা ও রেলওয়ের মহাপরিচালক মোঃ শামছুজ্জামান সহ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন,জয়দেবপুর থেকে ইশ্বরদী ও জামালপুর পর্যন্ত ডাবল লাইন হবে। এছাড়া ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। ডাবল লাইনের কাজ শেষ হলে ঢাকার মধ্যে অধিক সংখ্যক ট্রেন চালানো যাবে।

রেলওয়ে কর্তৃপক্ষের সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কমলাপুর স্টেশনে ঈদে বাড়ি ফেরা মানুষের চাপ সামাল দিতে বিশেষ প্রস্তুতি নেয়া হচ্ছে। এবং করোনা ভাইরাসের কারণে এবার রেল অগ্রিম টিকিট বিক্রি করবে না।

বাড়তি ট্রেনও বহরে যোগ হবে না। শারীরিক দূরত্ব বজায় রেখে ৫০ শতাংশ আসনে যাত্রী নিয়ে ট্রেন যেভাবে এখন চলছে ঈদেও সেভাবেই চলবে। তবে সরকার যদি নতুন কোনো নির্দেশনা দেয়,তাহলে রেলওয়ে কর্তৃপক্ষ তা বাস্তবায়ন করবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here