এবার তালা নিয়ে শ্রোতাদের কাছে ফিরবেন এস রুহুল

0


এসএম সোহেলঃ সময় সংবাদ বিডি:সব দরজায় তালা,আমার সব দরজায় তালা, আমায় দেখে সবাই কেমন মুখটা করে কালা,এমন চমৎকার লিরিকের গানটি যেন বাউল শিল্পীদের ব্যাক্তি জিবনের এক বাস্তবতার গল্প।অসাধারণ কথার গানটি গেয়েছেন সময়ের ব্যস্ততম সঙ্গীত পরিচালক ও শিল্পী এস রুহুল।

সুন্দর কথামালার গানটি লিখেছেন জনপ্রিয় গীতিকার প্রসেনজিৎ ওঝা ও সুর করেছেন শিল্পী নিজেই।গানটির সংগীত আয়োজনে ছিলেন শোভন রায়। গানটি প্রোটিউনের ফোক ফিফটি প্রজেক্টের অন্যতম একটি মৌলিক গান।

আগামী ২৯ শে অক্টোবর বিকেল চারটায় মিউজিক ভিডিও আকারে প্রোটিউনের নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে।
গানটি প্রসঙ্গে জানতে চাইলে এস রুহুল বলেন,তালা গানটির লিরিক খুবই সুন্দর,আমি প্রসেনজিৎ দাদার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি গানটি আমাকে দিয়ে গাওয়ানোর জন্য।

গানটিতে বাউল শিল্পীদের ব্যাক্তি জিবনের সুখদুঃখের কথা তুলে ধরা হয়েছে যা অত্যান্ত হ্রদয়স্পর্শী।আশা করছি গানটি সবার প্রশংসা কুড়াবে। জানতে চাইলে প্রোটিউনের সিইও এবং গীতিকার প্রসেনজিৎ ওঝা বলেন,বাংলা ফোক গানকে সারা পৃথিবীর বাংলা ভাষাভাষীর মানুষের কাছে পৌছানোর জন্য আমরা ফোক ফিফটি প্রজেক্টের কাজ হাতে নিয়েছি।

যেখানে পঞ্চাশটি ফোক গানের মধ্যে ত্রিশটি গানই থাকবে মৌলিক ফোক গান। আর বাকি বিশটি গান কভার গানের মধ্যে লালন ফকির,হাসন রাজা,বিজয় সরকার,রাধারমণ,সহ আরো অনেকের গান।

তিনি আরো বলেন,এই প্রজেক্টে বাংলাদেশের বিশিষ্ট ফোক শিল্পী সহ পুরাতন ও নতুন প্রজন্মের প্রায় ত্রিশজন শিল্পী থাকবে। ইতোমধ্যে এই প্রজেক্টের তেরো টি গান অবমুক্ত করা হয়েছে। বাকি গুলো ও অবমুক্ত হবে। আর এই প্রজেক্টের দ্বিতীয় সেশন অর্থাৎ আরো পঞ্চাশ টি গানের কাজ ও শুরু হয়েছে । প্রোটিউন থেকে সবার সহযোগিতা কামনা করা হয়েছে যাতে এই ফোক প্রজেক্টের গান গুলো সুন্দর ভাবে মানুষের কাছে পৌঁছে দিতে পারি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here