কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেন বদলি

0


কক্সবাজারের (এসপি) বদলি ।
সময় সংবাদ বিডি-ঢাকা: অবশেষে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনকে বদলি করা হয়েছে। তাঁকে রাজশাহী জেলা পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

কক্সবাজার জেলার নতুন পুলিশ সুপার হিসেবে ঝিনাইদহ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামানকে নিয়োগ দিয়ে আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বাংলাদেশ পুলিশের আরো ছয় ঊর্ধ্বতন কর্মকর্তার বদলির আদেশের কথা বলা হয়েছে। সম্প্রতি,কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনার দেড় মাসের মাথায় পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের বদলির আদেশ দেওয়া হলো।

প্রসঙ্গত,গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভে শামলাপুর পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা রাশেদ নিহত হন। এর পরই আলোচনায় আসে জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের নাম। সিনহা নিহতের ঘটনায় এ পর্যন্ত ১৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এরমধ্যে ১১ জনই পুলিশ সদস্য। বরখাস্ত হওয়া এসব পুলিশ সদস্য বর্তমানে কারাগারে আছেন।

সিনহা হত্যা মামলার বাদী তাঁর বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে এই মামলায় আসামি হিসেবে অন্তর্ভুক্ত করার জন্য গত ১০ সেপ্টেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে সম্পূরক আবেদন করেন। আবেদনে পুলিশ সুপারের বিরুদ্ধে মামলার তদন্তকাজে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে প্রভাব বিস্তারসহ ১০টি অভিযোগ আনা হয়। শুনানি শেষে আদালত আবেদনটি নামঞ্জুর করে দেন। এর ছয়দিনের মাথায় পুলিশ সুপার মাসুদ হোসেনকে বদলির আদেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করল স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অন্য ৪ কর্মকর্তার বদলি:-খুলনা মহানগরীর পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবিরকে গাজীপুর মহানগরীর পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। পুলিশের বিশেষ শাখা (এসবি) ঢাকার উপমহাপরিদর্শক (ডিআইজি) মো.মাসুদুর রহমান ভূঞাকে খুলনা মহানগরীর পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলার পুলিশ সুপার করা হয়েছে। আর রাজশাহী জেলার পুলিশ সুপার মো.শহিদুল্লাহকে ঢাকা মেট্রোপলিটনের উপপুলিশ কমিশনার (ডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

নিউজ সূত্রে: এনটিভি নিউজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here