কক্সবাজারের সেই দীর্ঘমানব জিন্নাত আলী আর নেই

0


সময় সংবাদ বিডি -ঢাকা:কক্সবাজারের সেই দীর্ঘমানব হিসেবে পরিচিত পাওয়া জিন্নাত আলী (২৪) আর নেই। মঙ্গলবার (২৮ এপ্রিল) ভোর পৌনে ৪টায় তিনি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ২৪ বছর।জিন্নাত কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে।

১৯৯৬ সালের জিন্নাত আলী জন্মগ্রহণ করেন। তিনি পরিবারের দ্বিতীয় সন্তান। ১১ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের অস্বাভাবিক উচ্চতা বৃদ্ধি শুরু হয়। সেটি একসময় বেড়ে ৮ ফুট ৬ ইঞ্চিতে গিয়ে দাঁড়ায়। এ উচ্চতা নিয়ে তিনি বর্তমানে বাংলাদেশের সবচেয়ে লম্বা মানুষ হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

জিন্নাতের বড় ভাই ইলিয়াছ আলী জানান, দীর্ঘদিন ধরে জিন্নাত আলী ব্রেন টিউমার রোগে ভুগছিলেন। সর্বশেষ তার অবস্থার অবনতি হলে গত রবিবার জিন্নাত আলীকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তাকে হাসপাতালের নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে সোমবার নিউরোসার্জারি বিভাগে স্থানান্তর করা হয়। পরে তার অবস্থা সংকটাপন্ন হলে চিকিৎসকরা লাইফ সাপোর্টে নেন। সেখানে তিনি মারা যান।

এর আগে, দীর্ঘ এই মানব জিন্নাত আলী গত ২০১৮ সালের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। এরপরই তাকে নিয়ে হইচই পড়ে যায়, এবং বেশ জনপ্রিয়তা লাভ করেন বিশ্বের অন্যতম লম্বা মানুষ হিসেবে।

২০১৮ সালের অক্টোবরে জিন্নাত আলীকে চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, জিন্নাতের মস্তিষ্কে টিউমার রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া হরমোন সমস্যার কারণে তার উচ্চতা বৃদ্ধি পাচ্ছিল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here