করোনাঃ কাউন্সিলর মোবাশ্বের চৌধুরীর খাদ্য সামগ্রী বিতরণ।

0


 

ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
ঢাকাঃ করোনা ভাইরাস নিয়ে মহাসংকটে থাকা রাজধানীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৭ নম্বর ওয়ার্ডের কর্মহীন মানুষের বাড়ি বাড়ি গিয়ে সরকারি ত্রান খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী।

গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে কাউকে না জানিয়ে ৭০০ টি পরিবার প্রত্যেকের বাড়িতেই ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি ডাল ও ১ কেজি করে পেয়াজ সরকারি ত্রান অনুদান বিতরণ করা হয়।

এর আগে প্রথম ধাপে ৫৫০ টি অসহায় ও দরিদ্র কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আর আজ ৯০০ অসহায় ও দরিদ্র এবং কর্মহীন পরিবারের কাছে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে কাউন্সিলর সুত্রে জানা গেছে।

সরকারি ত্রান অনুদান বিতরণের বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী সময় সংবাদ বিডিকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের অসহায় ও দরিদ্র খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে সরকারি ত্রান অনুদান দিয়েছেন।

সরকারের এই অনুদান (খাদ্য সামগ্রী) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসির) সার্বিক তত্বাবধানে ও আমার ব্যাবস্থাপনায় ৭ নম্বর ওয়ার্ডের অসহায় ও দরিদ্র খেটে খাওয়া কর্মহীন মানুষদের মাঝে সঠিকভাবে বিতরণ করা হচ্ছে। যা এখন পর্যন্ত প্রথম ধাপ ও দ্বিতীয় ধাপে প্রায় ১২৫০ টি পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এবং আজকেও প্রায় ৯০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জানান তিনি।

তিনি বলেন, আগামীতে সরকারের এই অনুদান ধারাবাহিকভাবে আমার ওয়ার্ডের প্রায় ৫০০০ গরীব দুঃখী ও অসহায় মানুষের মাঝে বিতরণ করা হবে। এছাড়াও আমার নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। আমি বেচেঁ থাকতে ৭ নম্বর ওয়ার্ডের জনগণ কেউ না খেয়ে থাকবেনা। ইনসা-আল্লাহ।

কাউন্সিলর বলেন, সরকারের অনুদানের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগীয়ে আসতে হবে। তবেই কেবল মহামারী করোনা ভাইরাস প্রতিহত করে এই সংকট কাটিয়ে উঠা সম্ভব হবে বলে তিনি মনে করেন।

আর করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সকল জনসাধারণকে সচেতনতা হতে হবে। এবং এর প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দুরুত্ব বজায় রেখে সবাইকে বাড়িতে অবস্থান করতে হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here