করোনার প্রাদুর্ভাবেও জীবন ঝুঁকি নিয়ে শিক্ষকদের সেবা দিচ্ছে কল্যাণ ট্রাস্ট

0


সময় সংবাদ বিডি ঢাকা: বৈশ্বিক মহামারী  করোনা ভাইরাসে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের দুর্দশার কথা বিবেচনা করে জীবনের ঝুঁকি নিয়ে সেবা প্রদান করে যাচ্ছে বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা ও কর্মচারীরা। কল্যাণ ট্রাস্টের ঐকান্তিক চেষ্টায় করোনার ভয়াবহতার মধ্যেও প্রায় দুই হাজার অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারী অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে তাঁরা বাড়ীতে বসেই কল্যাণ সুবিধার টাকা পেয়েছেন।

গত ঈদুল ফিতরের পূর্বে করোনা ভাইরাসের চরম আতংকের মধ্যেও করোনা ঝুঁকি উপেক্ষা করে ১ হাজার ৫৭ জন অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীকে প্রায় ৩৯ কোটি ৬৬ লাখেরও বেশি টাকা অবসরপ্রাপ্তদের ব্যাংক এ্যাকাউন্টে পৌঁছে দেয়া হয়েছে। এবার ঈদুল আজহার পুর্বে ৮০২ অবসরপ্রাপ্তদের ৩৩ কোটি ৫ লাখেরও বেশি টাকা তাঁদের এ্যাকাউন্টে পৌঁছে দেয়া হয়েছে।

বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু এ ব্যাপারে সার্বক্ষনিক তদারকি করেন। অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন,করোনায় মহাদুর্যোগের কথা উপেক্ষা করে শিক্ষক-কর্মচারীদের দুর্দশা লাঘবে বর্তমান সরকার অতীতের ন্যায় পাশে রয়েছে আগামীতেও থাকবে।

তিনি বলেন,জাতির এই দুঃসময়ে শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে এই সেবা প্রদান করেছেন। এব্যাপরে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও উপমন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সার্বক্ষনিক উৎসাহ জুগিয়েছেন।

শাহজাহান আলম সাজু বলেন,করোনা কালীন সময়ে যাদের টাকা ছাড় দেয়া হয়েছে এর মধ্যে ২০১৮ সালের মে এবং জুন মাসের নিয়মিত আবেদন ছাড়াও মৃত,অসুস্থ, মুক্তিযোদ্ধাসহ পরিপূরক বিশেষ আবেদন রয়েছে।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here