করোনায় আক্রান্ত আরও একজনের মৃত্যু তার বয়স ছিলো ৭০ বছর

0


সময় সংবাদ বিডি -ঢাকা: বাংলাদেশ ফের করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো দুই-এ। এছাড়া নতুন করে আরও চারজনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। আজ শনিবার (২১ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন,গত ২৪ ঘণ্টায় যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাতে আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭০ বছর।

তিনি অন্যান্য নানা রোগেও ভুগছিলেন। এ নিয়ে মৃতের সংখ্যা দুইজনে দাঁড়ালো। হোম কোয়ারেন্টিনের সূত্রে- জানা যায়,আক্রান্তের সংখ্যা সব মিলিয়ে দাঁড়িয়েছে ২৪ জনে। সারাদেশে ১৪ হাজার মানুষ রয়েছেন হোম কোয়ারান্টিনে। আর প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের আছেন ৫০ জন।

করোনা চিকিৎসায় দেশব্যাপী প্রস্তুতির কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন,নতুন করে ৪০০ ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) চালু করা হবে। শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল এবং শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউশন হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন,রাজধানীর দিয়াবাড়ী ও টঙ্গী ইজতেমা মাঠে কোয়ারেন্টিন বাড়ানোর জন্য সেনাবাহিনী কাজ করছে। সম্প্রতি গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর তা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি।
তবে বাংলাদেশের করোনার ভাইরাসের প্রভাব খুবই কম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here