করোনা আতঙ্কে কর্মদিবসেও রাজধানী ফাঁকা:ঈদের ছুটির মতো

0


জসিম ভুঁইয়া,সময় সংবাদ বিডি- ঢাকা:ঈদের ছুটির মতো ফাঁকা রাজধানী এখনও করোনা ভাইরাসের আতঙ্ক কাজ করছে, জন সাধারণ মানুষের মনে। এই আতঙ্কের কারণে মানুষ অনেকটাই গৃহবন্দি হয়ে পড়েছেন গণপরিবহনে জনসমাগম এড়াতে রিকশায় করে গন্তব্যস্থলে যাচ্ছেন অনেকে।

করোনা আতঙ্কে কর্মদিবসেও রাজধানীর প্রধান প্রধান সড়কগুলো ফাঁকা ও জন শূন্য হয়ে আছে। শুধু প্রধান সড়কগুলোই নয়, অলিগলির পথগুলোতেও মানুষের পদচারণা আগে তুলনায় খুবই কম। একান্ত প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছেন না।

আজ সোমবার (২৩ মার্চ) রাজধানী ঢাকার খিলখেত,নতুন বাজার,রামপুরা বাড্ডা, মৌচাক-মালিবাগ,নয়া পল্টন মোড়,পান্থপথ, কারওয়ান বাজার,মৎস্যভবন,মতিঝিলসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

দেখা যায়,কর্মদিবসে রাজধানীর ঢাকার যে পথগুলো পাড়ি দিতে যানজটে দীর্ঘ সময় লাগতো,আজ এখন সেখানে কোনো যানজট নেই। করোনা ভাইরাসের আতঙ্কের কারণে গণপরিবহনেও যাত্রী কমেছে।

এদিকে রাজধানীর ফুটপাতগুলোতে বেচা বিক্রি নেই। দোকান সাজিয়ে বসে থাকলেও ক্রেতার দেখা মিলছে না। সারাদিন বেচা কেনায় দিনের খরচ উঠছে না। এভাবে চললে আমাদের না খেয়ে মরতে হবে বলে জানালেন মালিবাগ মোড়ের একজন ফুটপাত ব্যবসায়ী সুমন।

সুমন বলেন,সড়কে মানুষ নেই। সকাল থেকে দুপুর পেরিয়ে যাচ্ছে এখন পর্যন্ত দোকানে বোনি হয়নি। অথচ অন্য সময় এ সময় পর্যন্ত দুই থেকে তিন হাজার টাকা বিক্রি হতো।

অন্যদিকে ২৫ মার্চ থেকে শপিংমল ও মার্কেট গুলো বন্ধ হয়ে গেলে রাজধানী আরও ফাঁকা হয়ে যাবে। চিরচেনা ঢাকা শহর অচেনা রূপে পরিণত হবে। তবে রাজধানীবাসী মনে করেন, ভাইরাস আতঙ্ক কেটে অচিরেই ঢাকা ফিরবে তার আপন রূপে। এমনটাই প্রত্যাশা তাদের।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here