করোনা ভাইরাস: সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান এমপি আয়েনের

0


নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি-
রাজশাহীঃ সারাবিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস ধিরে ধিরে বাংলাদেশে প্রবেশের পর যখন অনেকটা মহামারী আকার ধারণ করেছে। ঠিক এমন পরিস্থিতিতে সরকারি নানাবিধ উদ্যোগের পাশাপাশি এই ভাইরাস রোধে ব্যক্তি, প্রাতিষ্ঠান ও বিভিন্ন সংস্থার উদ্যোগে সাধারণ নাগরিকদের নিরাপত্তায় সামনে এসে হাজির হচ্ছেন অনেকেই।

এদিকে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই রাজশাহীর মোহনপুর উপজেলা প্রশাসনের পাশাপাশি স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন। এই উপজেলা ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত হওয়ায় এখানে করোনা ভাইরাস প্রতিহত করতে সাধারণ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি প্রত্যাহ নানাবিধ উদ্যোগ নিতে দেখা যাচ্ছে। মাইকিং, হ্যান্ড স্যানিটাইজার, সচেতনতার প্রচারপত্রসহ উপজেলার বিভিন্ন জায়গায় জীবানুনাশক ওষুধ   ছিটাচ্ছেন অনেকে। যে যারমত এলাকায় বিনামূল্যে দিয়েছেন হ্যান্ড সেনিটাইজার ও মাস্ক।

আজ শুক্রবার (২৭ মার্চ) উপজেলার কেশরহাট পৌর এলাকাসহ বিভিন্ন রাস্তায় করোনা ভাইরাস প্রতিরোধে জীবানুনাশক ওষুধ ছিটিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, সহকারী কমিশনার (ভুমি) মো.জাহিদ বিন কাসেম ও কেশরহাট পৌর মেয়র শহিদুজ্জামান শহিদ।

এছাড়াও কেশরহাট বাজারে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে চাল, ডাল, আলু বিতরণ করেছেন বিশিষ্ট সমাজসেবক মো. দেলোয়ার হোসেন।

এর আগে জনসাধারণকে হাত ধোয়ার মাধ্যমে ভয়াবহ এই ভাইরাস থেকে নিরাপদ রাখার লক্ষ্যে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের বিভিন্ন উদ্যোগ গ্রহণ করতে দেখা গেছে।

বিশেষ করে ভ্যানচালক, দিনমজুর ও নিয়মিত পথেঘাটে চলাচলকারীদের হাত ধোয়ার সুবিধার্থে একাধিক ড্রাম বেসিন বসানো হয়েছে বেশকিছু নির্দিষ্ট স্থানে।

তবে উপজেলার অসহায় ও দরিদ্রদের মাঝে অল্প সময়ের মধ্যে সরকারি সহায়তা প্রদান নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন স্থানীয় (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি।

তিনি জানান, করোনা ভাইরাস রোধে সচেতনতাই প্রধান কাজ। সচেতনতার মাধ্যমে করোনা থেকে নিরাপদ থাকা সম্ভব।

পাশাপাশি সমাজের বিত্তবানদের তিনি আহবান জানান, সবাই যেন তাদের বাসার সামনে এরকম সাবান, পানিসহ হাত ধোয়ার ব্যবস্থা করেন। এবং সাধ্যের মধ্যে সহায়তা করেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here