করোনা মহামারীতে বিশ্বনেতাদের উদ্দেশ্য গাইলেন সঙ্গীতশিল্পী ফিরোজ প্লাবন

0


বিনোদন রিপোর্টঃসময় সংবাদ বিডি -ঢাকা: মহামারীতে করোনা ভাইরাসকে কেন্দ্র করে এক রকম অসহাত্বের মধ্যেই রয়েছে গোটা বিশ্ব। যেখানে অস্ত্র, গোলাবারুদ এমনকি পারমানবিক বোমাও নিষ্ক্রিয়। করোনার মৃত্যু মিছিলে চোখে ঝাপসা দেখছেন বিশ্বনেতারা।

চলতি বছরের প্রথম দিকে এই ভাইরাসের উৎপাত শুরুর পর থেকে এর প্রতিষেধক আবিষ্কার করতে পারেনি আধুনিককালের চিকিৎসা বিজ্ঞান। কবে অব্দি এর প্রতিষেধক আবিস্কার হবে নেই কোনো সুনির্দিষ্ট তথ্য। এমন পরিস্থিতিতেও কেবল বাংলাদেশ নয় গোটা বিশ্বে চলছে কিছু অসাধুদের অপতৎপরতা। বন্ধ হয়নি দুর্নীতি কিংবা চুরি-বাটপারি আর লুটপাট!

এমন নাজুক পরিস্থিতি বিবেচনায় শিল্পী ফিরোজ প্লাবন অসাধরান একটি গান গেয়ে বিশ্ব নেতাদের প্রতি সচেতনতা ও মানবতার আহ্বান জানিয়েছেন।

“সব ক্ষমতা আল্লাহর” শিরোনামের গানটি আজ ত্রিশ জুন (মঙ্গলবার) বাজনা মাল্টিমিডিয়া ইউটিউবে প্রকাশিত হয়েছে। যৌথভাবে এই গানটির গীতিকার এস. এম আলামিন খাঁন এবং কণ্ঠশিল্পী ফিরোজ প্লাবন নিজেই।

গানটির সুর ও সঙ্গীত করেছেন শিল্পী নিজেই।গানটিতে করোনা কালিন বর্তমানের বাস্তবচিত্র তুলে ধরা হয়েছে।যেখানে বলা হয়েছে আল্লাহ ছাড়া এই মহামারীর কোন সমাধান কখনোই সম্ভব নয়।তাই সৃষ্টিকর্তাকে স্মরণ করার কথা বলেছেন ফিরোজ প্লাবন।

একান্ত সাক্ষাৎকারে শিল্পী ফিরোজ প্লাবন বলেন, সব ক্ষমতার মালিক এবং সর্বময় ক্ষমতার একমাত্র উৎস মহান আল্লাহ্ তা’য়ালা। করোনা ভাইরাস যার জ্বলন্ত প্রমান। অস্ত্র, গোলাবারুদ, পারমানবিক বোমার ক্ষমতা এই ভাইরাসের কাছে কিছুই নয়। আমি বিশ্ব নেতাদেও প্রতি আহ্বান জানাতে চাই- দাম্ভিকতা আর ক্ষমতার অপব্যবহার বন্ধ করুন। এতোদিন পাখির মতো মানুষ মেরেছেন, আর নয়, এবার থামুন।

শিল্পী ফিরোজ প্লাবন বলেন,আমি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একাধিক গান গেয়েছি।আমি বাংলাদেশ আওয়ামী লীগকে মনে প্রানে ভালোবাসি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here