কষ্ট করে ৭ উইকেটের জয় পাকিস্তানের

0


photo-1456764691

ক্রীড়া প্রতিবেদক, সময় সংবাদ বিডি :

এশিয়া কাপে নিজেদের সর্বশেষ দুটি ম্যাচের মতো পাকিস্তানের বিপক্ষেও বল হাতে দারুণ চমক দেখিয়েছেন আরব আমিরাতের বোলাররা। ১৩০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৭ রানেই তিনটি উইকেট হারিয়ে চাপের মুখে পড়েছিল পাকিস্তান। আমিরাত একটি বড় অঘটন ঘটিয়েই দেবে, এমনটাই মনে হয়েছিল অনেকের। শেষপর্যন্ত অবশ্য তেমনটা হলো না। কষ্ট করে হলেও ৭ উইকেটের জয় দিয়ে এশিয়া কাপের শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকল পাকিস্তান।

প্রথম ওভারে সাত রান সংগ্রহ করে শুরুটা ভালোভাবেই করেছিল পাকিস্তান। কিন্তু দ্বিতীয় ওভারে আফ্রিদির দলকে জোড়া ধাক্কা দিয়েছেন জাভেদ। এক ওভারেই তুলে নিয়েছেন সারজিল খান ও খুররাম মঞ্জুরের উইকেট। নিজের পরের ওভারে পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজকেও সাজঘরমুখী করেছেন এই ডানহাতি পেসার। এরপর অবশ্য আর কোনো উইকেট হারাতে হয়নি পাকিস্তানকে। চতুর্থ উইকেটে ১১৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে নিরাপদেই দলকে জয়ের বন্দরে নিয়ে গেছেন শোয়েব মালিক ও উমর আকমল। ৪৯ বলে ৬৩ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মালিক। আকমলের ব্যাট থেকে এসেছে ৫০ রানের ইনিংস।

১৬তম ওভারে শোয়েব মালিক অবশ্য বেঁচে গিয়েছিলেন নিশ্চিত আউটের হাত থেকে। ডিপ স্কয়ার লেগে সহজ একটি ক্যাচ তালুবন্দি করতে পারেননি উসমান মুশতাক। সেসময় মালিক ছিলেন ৪২ রানে। শেষ চার ওভারে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৩৯ রান। মুশতাক এই ক্যাচটি ধরতে পারলে ম্যাচের ফলাফল অন্যরকমও হতে পারত।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে চাপের মুখে পড়লেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন আমিরাতের ব্যাটসম্যানরা। সাইমান আনোয়ার খেলেছেন ৪২ বলে ৪৬ রানের দারুণ ইনিংস। আমিরাতের অধিনায়ক আমজাদ শেষপর্যন্ত অপরাজিত ছিলেন ১৮ বলে ২৭ রান করে। মোহাম্মদ উসমানের ব্যাট থেকে এসেছে ২১ রান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here