কেশরহাট একুশে বইমেলায় ছাত্রলীগের স্টল ‘মাতৃভূমি’!

0


মোহনপুর প্রতিনিধি, সময় সংবাদ বিডি-
রাজশাহীঃ রাজশাহীর কেশরহাট ডিগ্রি কলেজের উদ্দোগে একুশে বইমেলায় এই প্রথম ছাত্রলীগ স্টল নিয়েছে। ছাত্রলীগের প্রকাশনা সংস্থা ‘মাতৃভূমি’নামে এ স্টলের নাম রাখা হয়েছে। কেশরহাট ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গণে অবস্থিত এ স্টলটি মেলার প্রথম দিনেই পরিদর্শন করেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি।

বিভিন্ন প্রকাশনী থেকে প্রকাশিত বইগুলো দিয়ে সাজানো হয়েছে ছাত্রলীগের এই স্টলটি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ আওয়ামী লীগ নেতাদের বিভিন্ন বই রয়েছে এখানে। এছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের বিভিন্ন বই পাওয়া যাচ্ছে। সেইসঙ্গে মুক্তিযুদ্ধের বিভিন্ন বইও পাওয়া যাচ্ছে ‘মাতৃভূমি’তে।

স্টলটিতে উল্লেখযোগ্য বইগুলোর মধ্যে রয়েছে-বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী, আন্দোলনে- সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগসহ আওয়ামী লীগের দলীয় বেশ কিছু বই।

মাতৃভূমি’স্টলের দায়িত্বে থাকা ছাত্রলীগের উপজেলা সভাপতি আব্দুর রাজ্জাক সময় সংবাদ বিডিকে বলেন, ছাত্রলীগের ইতিহাসে এই প্রথম বইমেলায় স্টল নেওয়া। এখন থেকে প্রতি বছরই বইমেলায় স্টল নেয়া হবে।

আব্দুর রাজ্জাক বলেন, বিভিন্ন প্রকাশনী থেকে প্রকাশিত অনেক লেখকের বই আমদের এখানে দেয়া হয়েছে। প্রথম বার স্টল নিয়েই আমরা ব্যাপক সাড়া পেয়েছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here