গাজীপুরে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের উদ্যোগে শ্রমিকদের সার্বিক পরিস্থিতির দাবীর বিষয়ে সংবাদ সম্মেলন

0


টঙ্গী প্রতিনিধি,জাহাঙ্গীর আকন্দ,সময় সংবাদ বিডি- ঢাকা: গাজীপুরে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের (রেজি নং-২৭২৩) এর উদ্যেগে মরণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে পরিবহন শ্রমিকদের সার্বিক পরিস্থিতি ও দাবীর বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বড়বাড়ির কুনিয়া এলাকায় সাত্তার মার্কেটে গাজীপুর শাখার কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল সিকদার সবুজ লিখিত বক্তব্যে বলেন, শুরুতেই শ্রদ্ধা জানাই সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে।

আমাদের নির্ভীক সাংবাদিক, ডাক্তার ও পুলিশসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন সেই সকল ভাইদের শ্রদ্ধা ও বিদেহী আত্মার মাকফিরাত কামনা করছি। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনা কাছে আমাদের একটি দাবী যেহেতু মার্কেট শপিংমল খুলে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এই রোজার মধ্যে পরিবহন সেক্টর খুলে দেওয়ার জন্য বিশেষ অনুরোধ জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগের পক্ষ থেকে।

বর্তমান প্রধানমন্ত্রী পরিবহন শ্রমীকদের জন্য ত্রাণ ও নগদ অর্থ দেওয়ার ঘোষনা দিয়েছেন। আমরা আমাদের জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের (গভঃ রেজি- ২৭২৩) পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। অল্প সময়ের মধ্যে অসহায় সড়ক পরিবহন শ্রমিকদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণাকৃত ত্রান ও নগদ অর্থ আবেদনকৃত সদস্যদের মাঝে বাংলাদেশ সেনাবাহিনী ও লোকাল প্রশাসনের সহযোগিতায় পরিবহন শ্রমিকদের মাঝে পৌছে দিলে কৃতজ্ঞ থাবো।

আপনাদের অবগতির জন্য জানাচ্ছি দীর্ঘদিন গণপরিবহন বন্ধ থাকায়, গণপরিবহনের চালক সুপারভাইজার ও হেলপারদের মধ্যে হাজার হাজার শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। গণপরিবহন শ্রমিকরা দিন আনে, দিন খায়। এ মহামারী করোনায় আমাদের সংগঠনের মাধ্যমে গাজীপুর জেলার শ্রমিকদেরকে উপহার সমগ্রী বিতরণ করেছি। এই অবস্থায় সরকারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণাকৃত ত্রাণ ও নগদ অর্থ পরিবহন শ্রমিকরা যেন সহজ ভাবে পায় সেই জন্য মিডিয়ার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি। দীর্ঘদিন পরিবহন বন্ধ থাকার পরিবহন শ্রমিকরাও চরম মানবেতর জীবন যাপন করছে । কিছু অসাধু নেতারা মিডিয়ায় বলেছেন শ্রমিক কল্যানে কোন অর্থ তাদের তহবিলে নেই। পরিবহন শ্রমিকদের কল্যানের টাকা আত্যসাৎকারীদের সুষ্ঠ বিচারের দাবী জানাচ্ছি ও বর্তমান সকল পরিবহন শ্রমীকদের দাবী শ্রমিক চাঁদা ও মালিক সমিতিসহ সকল প্রকার চাদার নামে যারা নৈাজ্য পরিবহন সেক্টরে করেছেন, তাদের ভবিষ্যতে প্রত্যেকটি বাস টার্মিনালে সকল প্রকার চাঁদা মুক্ত রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংবাদ সম্মেলনে জাতীয় সড়ক পরিবহন মটর শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলার সাধারণ সম্পাদক আশরাফুল সিকদার সবুজ, কার্যকারী সভাপতি আফজাল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, সহ-সাংগঠনিক সম্পাদ গোলাম রসুল, দপ্তর সম্পাদক জাহিদুজ্জামান জাহিদ, সহ দপ্তর সম্পাদক আরিফ হোসেন, কার্যকারী সদস্য হারুন- আর রশিদ। আরো উপস্থিত ছিলেন, সদস্য মোঃ সোলেমান, মোঃ সারোয়ার , মিজানুর রহমান, মোঃ ইব্রাহীম, মোঃ রুবেল হোসেন, শেখ রাসেল, মোঃ মিরাজ হোসেন, মোঃ বিল্লাল, মোঃ মিজানুর রহমান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here