1. netpeak.ch@gmail.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com
  2. anglea_redman35@seasonhd.ru : anglearedman53 :
  3. asik085021@gmail.com : asik asik : asik asik
  4. gloriapremov5@gmx.com : Beskilly :
  5. alicaricco3ct@gmx.com : Certinde :
  6. charlotte-walters22@megogonett.ru : charlotte3709 :
  7. claudio.pimentel@4kmovie.ru : claudiopimentel :
  8. darla_chong@4kmovie.ru : darlachong561 :
  9. newsdesk@somoysongbad.com : jashim Bhuyan : jashim Bhuyan
  10. yulechka.sidorenko.99@inbox.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru
  11. jonnie_sigmon14@megogonett.ru : jonniesigmon1 :
  12. kelsey.taverner@megogonett.ru : kelseytaverner :
  13. lenglocsebosc@mailcrunch.online : luciana81c :
  14. marjorie_woodfull@4kmovie.ru : marjoriewoodfull :
  15. nurnobifulkuri@gmail.com : Nurnobi Sarker : Nurnobi Sarker
  16. snaceslutah@herbmail.xyz : ohlminnie86000 :
  17. highflicerspyri@citymail.online : raquelnation3 :
  18. arif.uddin46@yahoo.com : আরিফ উদ্দিন : আরিফ উদ্দিন
  19. arif.uddin0046@gmail.com : Md Sarker : Md Sarker
  20. 04rana@gmail.com : Somoy Songbad : Somoy Songbad
  21. tauhidodesk@gmail.com : Md Tauhidul Islam : মোঃ তৌহিদুল ইসলাম
  22. yasmin.harpster63@serialhd1080.ru : yasminharpster :
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

গাজীপুর সিটিতে মশার উপদ্রবে অতিষ্ঠ জনজীবন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৩১৮১ সময় দর্শন

টঙ্গী প্রতিনিধি:জাহাঙ্গীর আকন্দ,সময় সংবাদ বিডি- ঢাকা:গরীতে ৪০ লাখের বেশি মানুষের বসবাস দেশের অন্যতম সর্ববৃহৎ সিটি করপোরেশন গাজীপুরে। সিটি করপোরেশনের গুরুত্ব বিবেচনায় বিগত ২০১৮ সালে গাজীপুর মহানগরে মেট্রোপলিটন পুলিশিং কার্যক্রম শুরু হয়। শিল্প অধ্যুষিত গাজীপুর মহানগরে দুটি বিসিক শিল্প জোন রয়েছে।

অথচ ঘনবসতিপূর্ণ মহানগরটিতে মশক নিধন কার্যক্রম মুখ থুবড়ে পড়ে আছে। এর পরিণামে মশার উপদ্রবে অতিষ্ঠ হয়ে পড়েছে নগরবাসী। অন্তত দায়সারা হলেও নগরভবনের পক্ষ থেকে মশক নিধন কার্যক্রম প্রত্যাশা নগরবাসীর।

গাজীপুর সিটি করপোরেশনের বর্জ্য পরিদর্শক মদন চন্দ্র দাস জানান,মহানগরে মশক নিধনে ফগার মেশিন সংখ্যা ৩৫টি। অথচ ৩০টি ফগার মেশিন মশক নিধনের ব্যবহৃত হচ্ছে না। তবে ৫টি ফগার মেশিন নগরীর টঙ্গী ও জয়দেবপুর শহরের কিছু গুরুত্বপূর্ণ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের বাড়ির আশপাশে ব্যবহৃত হচ্ছে।

বিশেষ করে জয়দেবপুর শহরে গাজীপুর জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের সরকারি বাসভবনের আশপাশে মশক নিধন করা হচ্ছে। চলতি বছরের মে মাস থেকে নগরব্যাপী মশক নিধন কার্যক্রম শুরু হতে পারে বলে তিনি জানান।

টঙ্গী এলাকার স্থানীয় বাসিন্দা আব্দুল হামিদ জানান, টঙ্গীতে দিন-রাত মশার উপদ্রবে পাগল হয়ে যাওয়ার উপক্রম। মশার কয়েল জ্বালিয়েও পরিত্রাণ মিলছে না। কলেজ গেইট এলাকার এক বাসিন্দা আক্ষেপ করে জানান,মেয়রের বাড়ির ৭/৮ কিলোমিটারের মধ্যে মশক নিধন করা হয়। কেননা মেয়রের বাড়ি থেকে তার বাড়ির দূরত্ব প্রায় ৬ কিলোমিটার। কোনাবাড়ী এলাকার ব্যবসায়ী মোঃ আসাদুজ্জামান,সময় সংবাদ বিডি র প্রতিনিধিকে জানান’শাখা সড়কগুলোর ড্রেনেজ ব্যবস্থা নাজুক। যত্রতত্র সোয়ারেজের পানি। সন্ধ্যার পর মশার উপদ্রবে রাস্তা দিয়ে হেঁটে চলাও মুশকিল।

গাজীপুর সিটি করপোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এস এম সোহরাব হোসেন জানান,কাউন্সিলরা জনপ্রতিনিধি। মশক নিধন তাদের দায়িত্ব ও কর্তব্য। তারা ব্যবস্থা নেয় না কেন? ফগার মেশিন এবং ওষুধ দিতে আমরা প্রস্তুত।

খোঁজ নিয়ে জানা গেছে,গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় যত্রযত্র ময়লা আবর্জনার ভাগাড়। নগরীর ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টেও ময়লা আবর্জনার ভাগাড়। বিভিন্ন এলাকায় ঢাকানাবিহীন ড্রেনেজ ব্যবস্থা। কোথাও আবার সোয়ারেজের পানি ড্রেন উপচে শাখা সড়কে জমে আছে।




সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *