গাসিক মেয়রের নির্দেশে টঙ্গীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

0

টঙ্গী প্রতিনিধি: জাহাঙ্গীর আকন্দ,সময় সংবাদ বিডি- ঢাকা:গাসিক মেয়রের নির্দেশে টঙ্গীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৩৫ হাজার টাকা জরিমানা। টঙ্গীতে পিঁয়াজসহ বিভিন্ন আড়ৎ মালিকরা বিভিন্ন পণ্যের দাম বেশী রাখায় তিন ব্যবসায়ীকে জরিমানা করেছে গাজীপুর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমান আদালত।

এসময় আড়তদার ও খুচরা বিক্রাতাকে নগদ টাকা জরিমানা করা হয়। গতকাল সোমবার দুপুরে টঙ্গী বাজার এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম সোহরাব হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

গাজীপুর সিটি কর্পোরেশন সুত্রে জানা যায়, করোনা ভাইরাসে যেখানের দেশ আতঙ্কে, সেখানে কতিপয় অসাধু ব্যবসায়ী টঙ্গী বাজারের আড়ৎ মালিক প্রতি কেজি পিঁয়াজ ৩০ থেকে ৪০ টাকা বৃদ্ধি, প্রতি বস্তা চালে ৩’শ থেকে ৪’শ টাকা বৃদ্ধিসহ বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে বিক্রি করে।

এমন সংবাদের ভিত্তিতে টঙ্গী বাজার পিঁয়াজের আড়তে অভিযান চালিয়ে সাইদ অ্যান্ড ব্রাদার্সকে ২০ হাজার,খুচরা বিক্রেতা ডালিম এন্টার প্রাইজকে ৬ হাজার ও মির হোসেন খানকে ৫ হাজার টাকা জরিমান করা হয়। গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী অঞ্চলের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম সোহরাব হোসেন বলেন,মেয়রের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় বাজারের তিনজন পিঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা করা হয়।

তবে বাজারের ব্যবসায়ী মালিক সমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বাজারে পণ্যেও দাম শিথিল রাখার অনুরোধে অভিযান ক্ষতিকের জন্য বন্ধ করা হয়েছে। তবে এ অভিযান অভ্যাহত থাকবে বলে জানান তিনি।

স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার বলেন,নিত্য পণ্যের দাম না বাড়নোর জন্য এলাকাজুড়ে মাইকিং করা হচ্ছে। যারা এসব পণ্যের দাম বাড়াবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here