চবিতে ভর্তি পরীক্ষা শুরু আগামী কাল রবিবার

0


index

চবি প্রতিনিধি, সময় সংবাদ বিডি-

ঢাকা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষা আগামী রবিবার শুরু হবে। প্রথম দিন বিজ্ঞান অনুষদের অধীনে ‘এ’ ইউনিটের এবং ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেসের অধীনে ‘জে’ ইউনিটের পরীক্ষা।

‘এ’ ইউনিটের পরীক্ষা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত এবং ‘জে’ ইউনিটের পরীক্ষা বেলা আড়াইটা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত চলবে।
ভর্তি পরীক্ষার প্রথম দিনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও হাটহাজারী কলেজ, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি (বায়েজিদ), প্রিমিয়ার ইউনিভার্সিটি ও এনায়েতবাজার মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
‘এ’ ইউনিটে ৫৪৬টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৫ হাজার ৭৬৬টি এবং ‘জে’ ইউনিটে ৮৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৪ হাজার ৫১৪টি।
চবির ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ অনার্স ভর্তি পরীক্ষায় সর্বমোট ৪ হাজার ৬৫৩টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ লাখ ১১ হাজার ৯৫২টি। সে হিসাবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থী ৪৬ জন।
সবচেয়ে বেশি আবেদন পড়েছে ইঞ্জিনিয়ারিং (জি-ইউনিট) ও আইন অনুষদে (ই-ইউনিট)। ইঞ্জিনিয়ারিং অনুষদে ১২৮টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৩ হাজার ৪৪৪টি এবং আইন অনুষদে ১৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১৬ হাজার ৪১১টি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here