চিরুনি অভিযান পরিদর্শনে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম

0


সময় সংবাদ বিডি,ঢাকা:ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম আজ মিরপুর ও গাবতলীতে এডিস মশা নির্মূলে,এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান। অর্থাৎ চিরুনি অভিযানের কার্যক্রম পরিদর্শন করেন।

আজ বেলা সাড়ে ১১টায় তিনি মিরপুর সেকশন-১ এর জনতা হাউজিংয়ে ‘চিরুনি অভিযান’ পরিদর্শন করেন। এ সময় সেখানে তিনি,পরিচ্ছন্নতা ও মশককর্মীদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

কোনো বাড়ি,স্থাপনা,খোলা জায়গা যাতে ‘চিরুনি অভিযান’ থেকে বাদ না পড়ে সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখার জন্য তিনি পরিচ্ছন্নতাকর্মী ও মশককর্মীদের নির্দেশ দেন। মেয়র বলেন,নগরবাসী ডিএনসিসির এ ‘চিরুনি অভিযানকে স্বতস্ফুর্তভাবে স্বাগত জানিয়েছে। তারা আগের চেয়ে অনেক সচেতন হয়েছে।

বেলা সোয়া ১২টায় মেয়র আতিকুল ইসলাম গাবতলী বাসস্ট্যান্ড এবং আশেপাশের এলাকা পরিদর্শন করেন। গাবতলী বাসস্ট্যান্ডের পাশে তুরাগ নদী সংলগ্ন এলাকায় আবর্জনার স্তুপ দেখে তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এসব আবর্জনা দ্রুত পরিষ্কার করার জন্য তিনি নির্দেশ প্রদান করেন। গাবতলী বাসস্ট্যান্ডের ভিতরে অনুমোদিত দোকান এবং অবৈধ স্থাপনা আগামি তিন কার্যদিবসের মধ্যে উচ্ছেদ করার নির্দেশ দেন।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোতে ‘চিরুনি অভিযান’ চালানো হচ্ছে কিনা তা দেখতে দুপুর ২টায় মেয়র মিরপুর মডেল থানা পরিদর্শন করেন। থানার ভিতরে জব্দ করা গাড়িগুলো তিনি ঘুরে-ঘুরে দেখেন।

পরিদর্শনকালে উপস্থিত মিরপুর জোনের উপকমিশনার জানান,আইনি পদক্ষেপ গ্রহণ করার স্বার্থে জব্দ করা গাড়িগুলো থানার অভ্যন্তরে রাখতে হয়। তবে, এসব গাড়িতে যাতে এডিস মশা বংশ বিস্তার করতে না পারে সে জন্য বিশেষ ভাবে লক্ষ্য রাখা হয়।

অন্যান্যের মধ্যে উপছিলেন স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক,ওয়ার্ড কমিশনার ইকবাল হোসেন টিটু ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মঞ্জুর হোসেন,আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সালেহা বিনতে সিরাজ,উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here