চীনে করোনা ভাইরাসে নিহত বেড়ে ২৩৪৫, সুস্থ ২০ হাজার

0
112

সময় সংবাদ বিডি- ঢাকা:সারা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে (কোভিড-১৯) নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৩৪৫ জনে। এছাড়া দেশটিতে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ২৮৮ জনে। আক্রান্তদের মধ্যে ১১ হাজারের বেশি লোকের অবস্থা সংকটাপন্ন। শুক্রবার পর্যন্ত করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৬৫৯ জন।

এছাড়া বহু লোককে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চীন জানিয়েছে, আক্রান্ত ও নিহতের সংখ্যা ধীরে ধীরে কমে আসছে এবং সুস্থ হয়ে বাড়ি ফেরা মানুষের সংখ্যা বাড়ছে। চীনের স্বাস্থ্য কমিশন বৃহস্পতিবার এসব তথ্য জানিয়েছে।

এইদিকে এরই মধ্যেই চীনের কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান যৌথ গবেষণা চালিয়ে প্রাথমিক প্রতিষেধক তৈরি করেছেন। যেটি ইঁদুরের ওপর প্রয়োগ করে প্রথমিক ধাপে পরীক্ষা করা হচ্ছে। তবে এটি যদি করোনা সারাতে কার্যকরীও হয় তবুও বেশ কয়েক মাস সময় লেগে যাবে।

সম্প্রতি চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মালয়েশিয়া,থাইল্যান্ড,নেপাল, জাপান,সিঙ্গাপুর,দক্ষিণ কোরিয়া,শ্রীলঙ্কা, তাইওয়ান,ভিয়েতনাম,কম্বোডিয়া ছাড়াও অস্ট্রেলিয়া,কানাডা,ফ্রান্স,জার্মানি,জাপান, যুক্তরাষ্ট্রসহ অন্তত ২৭টি দেশে শনাক্ত হয়েছে।

বিশ্বব্যাপী স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা ডব্লিউএইচও। বিভিন্ন দেশ বিমানবন্দরে সর্বোচ্চ নজরদারি জারি করেছে। এছাড়া প্রাথমিকভাবে কাউকে সন্দেহ হলে তাকে নজরদারিতে রাখা হচ্ছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট,জ্বর,সর্দি, কাশির মতো সমস্যা দেখা দেয়।
নিউজ সূত্রে- চায়না গ্লোবাল নেটওয়ার্ক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here