জেঁকে বসেছে শীত শহরও গ্রাম জুড়ে

0


সময় সংবাদ বিডি:ঢাকা-জেঁকে বসেছে শীত শহর ও গ্রাম জুড়ে’ অনুভূত হচ্ছে খুব শীতের তীব্রতা।

দিন দিন তাপমাত্রা কমছে ফলে জেঁকে বসবে শীত, কমতে শুরু করেছে সারাদেশের তাপমাত্রা। আরও দুদিন সারা দেশের তাপমাত্রা কমতে থাকবে। এ সময় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসবে। সেইসঙ্গে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে শহরও-গ্রামে হঠাৎ শীতের তাপমাত্রা বেড়ে যাওয়ায়’শীতবস্তু কিনতে,মন আনন্দে প্রিয়জনকে সাথে নিয়ে নগরী ও গ্রাম অঞ্চলের দোকান গুলোতে ভিড় জমাচ্ছেন স্থানীয় এলাকার বাসিন্দারা ।খুব শিগগিরই ১০ ডিগ্রিতে নামবে তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়,আগামী ২০, ২১ ও ২২ ডিসেম্বর দেশের কিছু কিছু জায়গায় প্রথম মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। আর দ্বিতীয়টি ২৫ ডিসেম্বরের পর আসতে পারে। ২২ ডিসেম্বরের পর তাপমাত্রা বেড়ে যেতে পারে। আর ২৫ ডিসেম্বরের পর আবার মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ পড়তে পারে বলে জানিয়েছেন।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে আরো জানা যায়,আরও দুই তিন দিন তাপমাত্রা কমা অব্যাহত থাকবে। এ সময়ে সর্বনিম্ন তাপমাত্রা কমে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসতে পারে। তবে ঢাকায় তাপমাত্রা এই পরিমাণ কমার কোনো সম্ভাবনা নেই। মূলত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল,যশোর,চুয়াডাঙ্গায় তাপমাত্রা কমতে থাকবে।

আজ বুধবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সন্ধ্যায় তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে তাপমাত্রা ১৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস থেকে কমে ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here