টঙ্গীতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

0


জাহাঙ্গীর আকন্দ,টঙ্গী-সময় সংবাদ বিডি -ঢাকা:গাজীপুরের টঙ্গীর ন্যাশনাল টিউবস রোড এলাকায় সকল স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনেই এবছর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বসেছে পশুর বিশাল হাট। চার কিলোমিটার লম্বা ও দুই কিলোমিটার প্রশ।

এ হাটে দেশীয় গরু ছাড়াও পাওয়া যাচ্ছে,পাটনাই ,আজমিরি,হরিয়ানা, গুজরাটি,ভুটানি ও হোম পাকিস্তানি জাতের গরু। উঠেছে ছাগলও। আয়োজকদের দাবি,আয়তনের দিক থেকে গাজীপুরে এটি বড় কোরবানির পশুর হাট। সোমবার হাটে গিয়ে দেখা গেছে,ক্রেতা বিক্রেতাদের উপচেপড়া ভিড়। কম দামে ভালো মানের পশু কিনতে পেরে খুশি ক্রেতারা।

বিক্রি ভালো এবং নিরাপত্তাসহ যাবতীয় ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছে বিক্রেতারাও। টাঙ্গাইল নাগরপুর থেকে আসা খামার মালিক আজাহার জানান,প্রতিবছরই তাঁরা টঙ্গীর এ হাটে গরু নিয়ে আসেন। এ বছর দুই ভাই মিলে নিজেদের খামারের ১২টি গরু নিয়ে হাটে এসেছেন। ২টি বিক্রি হয়ে গেছে। দামও ভালো পেয়েছেন। তা ছাড়া হাটের ব্যবস্থাপনাও চমৎকার।

টঙ্গীর গাজীপুরা এলাকার ক্রেতা ইউনুস মিয়া জানান,তিনি গাজীপুরে কয়েকটি বাজার ঘুরেছেন। শেষ পর্যন্ত একটি গরু ৮৫হাজার টাকায় কিনেছেন এই হাট থেকেই। অন্য হাটের তুলনায় কম দামে পছন্দের পশু কিনতে পেরে তিনি অনেক খুশি।

হাট পরিচালনা কমিটির মোঃ রেজাউল করিম জানান,ক্রেতাদের মাস্ক পরিধান করে হাটে প্রবেশ করতে হবে। নিরাপত্তা বাহিনী প্রতিবারের মতো জাল নোট, চাঁদাবাজি,অজ্ঞান ও মলম পার্টি থেকে ক্রেতা বিক্রেতাকে নিরাপত্তা দেবে। স্বাস্থ্যবিধি মানতে হাট কর্তৃপক্ষ মাইকিং সর্বদা চলছে। এ বিষয় টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আমিনুল ইসলাম বলেন,পশুর হাটে নিরাপত্তার জন্য পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্বক্ষণিক প্রশাসনের তদারকিতে আছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here