টঙ্গীতে সরকারি নির্দেশনা অমান্য করে বহুতল ভবনের নির্মাণ কাজ চলছে

0


জাহাঙ্গীর আকন্দ, টঙ্গী প্রতিনিধি,সময় সংবাদ বিডি-ঢাকা:টঙ্গীতে বসবাসকারী সাধারণ লোকজন কোনক্রমেই মানছেনা সরকারের দেওয়া নির্দেশনা। এখানকার পাড়া, মহল্লা, রাস্তা হাট বাজার গুলোতে লোকজন অবাধে চলাফেরা করছে। এদের মধ্যে রয়েছে কিছু কাণ্ডজ্ঞানহীন বাড়ির মালিক। এরা সরকারের নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে লকডাউন ভঙ্গ করে বিভিন্ন স্থানে কোন প্রকার প্লান ছাড়াই শতাধিক শ্রমিক দিয়ে বিল্ডিংয়ের নির্মাণ কাজ করাচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়,কান্ডজ্ঞানহীন বাড়ির মালিক শফিউল্লাহ সরকারি নির্দেশনা অমান্য করে দিনে ও রাতে ২৪ ঘন্টাই অসহায় শ্রমিকদের দারিদ্রতার সুযোগ নিয়ে বহুতল ভবনের নির্মাণ কাজ করাচ্ছে। যার কারনে এলাকাবাসীর মধ্যে সংক্রমণ ব্যাধি ভয়াল করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পরার আশঙ্কা রয়েছে । এ বিষয়ে স্থানীয় থানা পুলিশকে জানানোর পরও রহস্যজনক কারণে কোনো ব্যবস্থা নিচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয়রা। যার ফলে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে ।

স্থানীয়রা বলছে পুলিশকে জানানোর পর কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না । পুলিশ কোন ব্যবস্থা না নিলে আশেপাশের প্রতিবেশীরা তার প্রতিবাদ করবে। লকডাউনের মধ্যেও কাণ্ডজ্ঞানহীন কাজগুলো যারা করছে এলাকাবাসী একত্রিত হয়ে তার প্রতিহত করতে গেলে আইন-শৃংখলার অবনতিসহ যে কোন বড় ধরনের দুর্ঘটনাও ঘটতে পারে ।

এ বিষয়ে জানতে চাইলে শফিউল্লাহ বলেন আমাদের বাড়ির আশপাশের অনেকেই নির্মাণ কাজ করছে তাই আমিও কাজ করছি এতে দোষের তো কিছু দেখিনা।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ওসি আমিনুল ইসলাম জানান, ঘটনাস্থলে দুইবার লোক পাঠিয়ে কাজ বন্ধ করিয়েছি। কিন্তু বাড়ির মালিক যদি এর পরেও কাজ করে অবশ্যই ব্যাবস্থা নেওয়া হবে বলে, জানিয়েছেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here