টঙ্গী প্রেসক্লাবে সাংবাদিক রেজাউল কবির রাজিবের ৪৭তম জন্মদিন পালিত

0


জাহাঙ্গীর আকন্দ:সময় সংবাদ বিডি ঢাকা: টঙ্গীপ্রেসক্লাবে দৈনিক যায় যায় দিন পত্রিকার টঙ্গী প্রতিনিধি সাংবাদিক রেজাউল কবির রাজিবের ৪৭তম জন্মদিন উপলক্ষে কেক কাটার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গতকাল ১৭ই জুলাই শুক্রবার রাত ১০ ঘটিকার সময় টঙ্গী প্রেসক্লাবের হলরুমে বিভিন্ন প্রিন্ট ও ইল্যেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে কেক কাটা অনুষ্ঠান সম্পন্ন হয়।

রেজাউল কবির রাজিব বলেন,আজ টঙ্গী প্রেসক্লাব আমাকে এমন একটি মুহূর্ত উপহার দিবে তা আমি কখনোও কল্পনা করিনি। আজকের দিনটি আমি যতদিন বেচে থাকবো স্বরনীয় হয়ে থাকবে।

১৯৭৩ সালের এই দিনে আমার জন্ম কিন্তু ৪৭বছর শেষে আগামীকাল ৪৮শে পদার্পণ করলেও এটা আমার জীবনের ১ম জন্মদিন এর আগে কখনো আমার জন্মদিন পালন করা হয়নি। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা আজকে আমাকে এতো সুন্দর একটি মুহূর্ত উপহার দিয়েছেন।

আমি ধন্যবাদ জানাই প্রিয় ছোটভাই জাহাঙ্গীর আকন্দ,শেখ রাজীব হাসান,বসির ও সুজনসহ সকলকে।

আমি শ্রদ্ধা জানাই আমার প্রিয় সম্পাদকদের যারা বেচে আছেন এবং যারা কবরবাসী হয়েছেন সকলের জন্য। আমার মা,বাবা বেচে নেই তাদের জন্য সবার কাছে দোয়া চাই। সকলে দোয়া করবেন আমি যেন সৎ সাহসিকতার সাথে দেশ ও মানুষের জন্য কাজ করতে পারি।

১৯৭৩ সালের ১৭ই জুলাই লক্ষিপুর জেলার রায়পুর থানাধীন হায়দরগঞ্জ চর আবাবিল গ্রামে পিতা হাজী শামসুল হক সরদার ও মাতা মাকসুদা বেগমের ছোট্ট সংসারে আলোর প্রদীপ হয়ে মায়ের কোল আলোকিত করতে পৃথিবীতে আগমন করেন রেজাউল কবির রাজিব।

ছোটবেলা থেকেই বিভিন্ন ধরনের গল্প,কবিতা, সাহিত্য,উপন্যাস ও খবরের কাগজ ছিলো তার সব চাইতে বড় বন্ধু। বাবা মায়ের সেবা যত্নের জন্য পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী ১৯৯৪ ২৪শে অক্টোবর মোছাঃ মাহামুদা বেগমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রাজীব।

বিয়ের কয়েক বছর যেতে না যেতেই বাবা ও মাকে হারিয়ে শোকে কাতর হয়ে পরেন রাজিব।তবে আল্লাহর অশেষ রহমত ও ইচ্ছায় রাজীব ও মাহমুদার ঘর আলোকিত করে তাদের ঘরে পালাক্রমে তিনটি আলোকবাতির দেখা মিলে।বড় মেয়ে তানজিলা আক্তার রেশমা ছেলে তানজির মাহমুদ হিমেল ও ছোট মেয়ে সানজিদা আক্তার সায়মাকে নিয়ে তাদের সুখের সংসার।

কর্মময় জীবনে চারপুর জেলার মতলব থানাধীন বাবুর হাটের সফলমারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবদুল গনির হাত ধরে ২০০০ইং সালে সাপ্তাহিক চাঁদপুর কন্ঠ পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতায় আগমন।

কর্মময় জীবনে তিনি কজী শাহাদাৎ ,ইকবাল বিন বাসার, মরহুম সালেহ আহমেদ চৌধুরী, মরহুম নির্মল সেন, মরহুম গোলাম সারোয়ার,এবি এম মুসা ও আবেদ খানের মতো গুণীজনের কাছাকাছি থেকে সাংবাদিকতা করার সুযোগ পেয়েছেন।

কর্মময় জীবনে তিনি দৈনিক চাঁদপুর কন্ঠ, দৈনিক প্রথম আলো,দৈনিক যুগান্তর,দৈনিক সমকালসহ বিভিন্ন পত্র পত্রিকায় কাজ করেছেন। এছড়া প্রতিষ্ঠা লগ্ন থেকে বর্তমান সময় পর্যন্ত রাজিব দৈনিক যায়যায় দিন,দৈনিক বর্তমান কথা পত্রিকায় কর্মরত রয়েছেন।

সাংবাদিক রেজাউল কবির রাজিবের ৪৭তম জন্মদিন অনুষ্ঠানে ঐতিহ্যবাহী টঙ্গী প্রেসক্লাবের সভাপতি,দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার এম এ হায়দার সরকারের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদকও দৈনিক বিজনেস বাংলাদেশ পত্রিকার গাজীপুর প্রতিনিধি কালীমুল্লাহ ইকবালের পরিচালনায় অনুষ্ঠান সঞ্চালণা করেন দৈনিক আমাদের সময় পত্রিকার টঙ্গী প্রতিনিধি শাহাজাহান শোভন।

এসময় আরো উপস্থিত ছিলেন,দৈনিক সকালের সময় ও স্বদেশ প্রতিদিন পত্রিকার প্রতিনিধি শেখ রাজীব হাসান,দৈনিক নওরোজ পত্রিকার টঙ্গী প্রতিনিধি জাহাঙ্গীর আকন্দ,দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার টঙ্গী প্রতিনিধি বসির আলম মাল,দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার টঙ্গী প্রতিনিধি আল আমিন হোসেন,দৈনিক আজকের অগ্রবাণীর প্রতিনিধি সুজন সারোয়ার,এশিয়ান টিভির প্রতিনিধি টিটন কুমার ঘোষ,সি এন এন বাংলা প্রতিনিধি মামুন,সাংবাদিক শ্রাবন,দুর্জয়,আঃ কাদেরসহ বিভিন্ন পত্র পত্রিকার সাংবাদিক ও সংগঠনের নেতা কর্মীগণ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here